• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

অবিশ্বাস্য এক কীর্তি গড়লেন নাহিদা

প্রকাশিত: মে ৩০, ২০২২, ০১:২৮ এএম

অবিশ্বাস্য এক কীর্তি গড়লেন নাহিদা

ক্রীড়া প্রতিবেদক

দেশের ঘরোয়া ক্রিকেটে অবিশ্বাস্য এক কীর্তি গড়লেন জাতীয় নারী ক্রিকেট দলের অন্যতম সেরা খেলোয়াড় নাহিদা আক্তার। ৯.৪ ওভার বল করে তিনি রান দিয়েছেন মাত্র দুইটি। এর মধ্যে সাত ওভারই দিয়েছেন মেডেন। শিকার করেছেন চার উইকেট।

এই বাঁহাতি স্পিনা অলরাউন্ডারের অসাধারণ বোলিংয়ে কেরানীগঞ্জ ক্রিকেট একাডেমিকে আট ৮ উইকেটে উড়িয়ে দিল রূপালী ব্যাংক ক্রীড়া পরিষদ।

সাভারের বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) তিন নম্বর মাঠে টস জিতে ব্যাটিংয়ে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে কেরানীগঞ্জ। ম্যাচের প্রথম স্পেলে পাঁচ ওভার বোলিং করে পাঁচটিই মেডেন নেন নাহিদা। এসময় শিকার করেন একটি উইকেট।

এরপর দ্বিতীয় স্পেলে বাকি তিন উইকেট নেন নাহিদা। কেরানীগঞ্জের মিডল অর্ডারে একাই ধস নামান তিনি। এই অর্থোডক্স বোলারের দ্বিতীয় স্পেলেও রান করতে পারছিলেন না প্রতিপক্ষের ব্যাটাররা। নিজের সপ্তম ওভারে মাত্র একটি রান দেন নাহিদা। যা ইনিংসে তার দেয়া প্রথম রান। এরপর নবম ওভারে দেন একটি ওয়াইড। এই দুই রানই আসে তার ৯.৪ ওভারের বোলিংয়ে।

নাহিদার দুর্দান্ত বোলিংয়ে শেষ পর্যন্ত ৪৭.৪ ওভারে ১০ উইকেটে ১০০ রান করেই থামে কেরানীগঞ্জের ইনিংস।

কেরানীগঞ্জের দেয়া ১০১ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে সানজিদাকে নিয়ে ৫৮ রানের জুটি গড়েন ফারজানা। সাত চারে ২৯ রান করা সানজিদার বিদায়ে ভাঙে জুটি।

তবে ৬৬ বলে হাফসেঞ্চুরি করা ফারজানা দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন শুকতারাকে নিয়ে। ১১ চারে ৫৫ রান নিয়ে মাঠ ছাড়েন ফারজানা, শুকতারা দুই চারে করেন ১২।

জেডআই/

আর্কাইভ