• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

বাফুফেকে বাস উপহার দিল উয়েফা

প্রকাশিত: আগস্ট ২৫, ২০২২, ০৪:৫০ এএম

বাফুফেকে বাস উপহার দিল উয়েফা

ক্রীড়া প্রতিবেদক

বাস ভাড়ার জন্য আর অর্থ গুণতে হবে না বাফুফেকে। ফুটবলারদের যাতায়াতের জন্যও আর পোহাতে হবে না কোনো ঝামেলা। জাতীয় দলের খেলোয়াড়দের হোটেল থেকে মাঠে যাতায়াতের জন্য একটি বাস উপহার পেয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। বুধবার (২৪ আগস্ট) বিকালে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কাছে বাসটি আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেছে ইউরোপিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন (উয়েফা)।


এ সময় মতিঝিলে অবস্থিত বাফুফে ভবনে ফিতা কেটে বাসটি উদ্বোধন করেন ফিফা কাউন্সিল মেম্বার এবং বাফুফে ও এএফসি সদস্য মাহফুজা আক্তার কিরণ। উদ্বোধণের পর বাসটিতে সবাই উঠে বসেন। এ সময় নারী দলের ফুটবলাররাও উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে কিরণ বলেন, ‍‘এএফসি এবং উয়েফা বিশ্বব্যাপী যৌথভাবে অনেক কাজ করে। আজকে যে বাংলাদেশকে বাস দিয়েছে সেটি তারই একটি প্রতিফলন। একজন এএফসি সদস্য হিসেবে আমি গর্ববোধ করছি।


তিনি আরও বলেন, ‘বাসটি পেয়ে আমাদের ছেলে-মেয়েরা ভালোভাবে অনুশীলন করতে পারবে। তাদেরকে আর বাসের জন্য অপেক্ষা করতে হবে না, খুব স্বাচ্ছন্দে তারা এখন ভ্রমণ করতে পারবে। ফুটবলকে এগিয়ে নেওয়ার জন্য এএফসিকে আবারও আমি ধন্যবাদ জানাচ্ছি।

বাংলাদেশ ফুটবল ফেডারেশরেন অনুকূলে উয়েফার অবকাঠামো সহায়তা প্রকল্পের আওতায় বাংলাদেশকে বাসটি উপহার হিসেবে প্রদান করা হয়েছে। বাসটি পেয়ে উয়েফা এবং এফসি-এর প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছে বাফুফে।


বাফুফের পক্ষ থেকে জানানো হয়, বাস ক্রয়ের জন্য যে অর্থ পাওয়া গেছে তা দিয়ে এসি বাস কিনলে তুলনামূলক ছোট আকারের কিনতে হতে। যেখানে ফুটবলাদের সঙ্গে কোচিং স্টাফরা যাতায়াত করতে পারতেন না। তাদেরকে আলাদা বাসে ভ্রমণ করতে হতো। সবকিছু বিবেচনা করেই নন এসি, কিন্তু বড় বাস নেওয়া হয়েছে। এখন সবাই এক বাসেই ভ্রমণ করতে পারবে।


বাফুফে ভবনের সামনে বাসটি উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বাফুফের সহ-সভাপতি মো. আতাউর রহমান ভূঁইয়া (মানিক), সহ-সভাপতি মহিউদ্দিন আহমেদ মহি, সদস্য জাকির হোসেন চৌধুরী, টিপু সুলতান, ইমতিয়াজ হামিদ (সবুজ), মহিদুর রহমান মিরাজ, বাফুফে সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ, বাফুফে এলিট ফুটবল একাডেমি এবং মহিলা জাতীয় ফুটবল দলের খেলোয়াড়সহ ফুটবল সংশ্লিষ্ট অন্যান্যরা উপস্থিত ছিলেন।

জেডআই/

আর্কাইভ