• ঢাকা মঙ্গলবার
    ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

এসএসসি পরীক্ষা বিসর্জন দিয়ে সাফে খেলবে ৮ ফুটবলার

প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২২, ১০:২৭ পিএম

এসএসসি পরীক্ষা বিসর্জন দিয়ে সাফে খেলবে ৮ ফুটবলার

ক্রীড়া ডেস্ক

শ্রীলঙ্কার কলোম্বোতে সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপের আসর আসর সামনে রেখে ২৩ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এ দলে রয়েছে এসএসসি পরীক্ষার্থী। টুর্নামেন্টটি ৫ সেপ্টেম্বর শুরু হয়ে চলবে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত। এই সময়ে হবে এসএসসি পরীক্ষা। ফলে পরীক্ষা দিতে পারছে না আট ফুটবলার।

এ বিষয়ে দলটির অধিনায়ক ইমরান খান বলেন, আমি নিজেও একজন মাধ্যমিক পরীক্ষার্থী। ফুটবল আমাদের স্বপ্ন। আমরা জাতীয় দলের হয়ে খেলতে চাই। দীর্ঘ সময় অনুশীলন করে আমরা নিজেদের তৈরি করেছি। এখন সামনে নিজেদের প্রমাণ করার সুযোগ এসেছে। আমরা এটা কাজে লাগাতে চাই।

ইমরান বলেন, সুশিক্ষায় শিক্ষিত হবার জন্য আমাদের পড়ালেখার দরকার আছে। তবে এইবছর আমরা অনেকেই পরীক্ষায় অংশ নিতে পারবো না। আগামী বছর ইনশাআল্লাহ দিব। এই বছর শুধু ফুটবলটাই খেলতে চাই।

এমন সিদ্ধান্তের কারণে কোনো বাধা এসেছে কিনা এমন প্রশ্নের জবাবে বাংলাদেশ দলের অধিনায়ক বলেন, বাধা তো এসেছেই। সবাই বলেছে এমন সিদ্ধান্ত কেন নিচ্ছো। তবে আমি এখানে ভালো কিছু করতে পারলে সামনে অনূর্ধ্ব-২০ দলে সুযোগ পাবো। এরপর জাতীয় দল। আমার লক্ষ্য জাতীয় দলের হয়ে খেলা। এজন্যই আমি ফুটবলটাকে এগিয়ে রাখছি।

ইমরানের সঙ্গে এবার এএসসি পরীক্ষায় অংশগ্রহণ করছেন না অমিত (রাজশাহী), মিরাজ, পারভেজ, রুবেল, সোহান, সজল (কুমিল্লা)। অমিত এবং সজল ছাড়া বাকিরা বিকেএসপির ছাত্র।

জেডআই/

আর্কাইভ