• ঢাকা মঙ্গলবার
    ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

এবার সাবিনাদের ৫০ লাখ টাকা পুরস্কারের ঘোষণা সালাম মুর্শেদীর

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২, ১১:৩৮ পিএম

এবার সাবিনাদের ৫০ লাখ টাকা পুরস্কারের ঘোষণা সালাম মুর্শেদীর

প্রতীক ওমর

দক্ষিণ এশিয়ান ফুটবলে নতুন ইতিহাস রচনা করেছে বাংলাদেশ নারী ফুটবল দল। সাফ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে নেপালকে হারিয়ে প্রথমবার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে সাবিনা-কৃষ্ণারা। ট্রফি নিয়ে বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুর ১টা ৪৭ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন লাল সবুজের ফুটবল দল। বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে কেক কেটে ও ফুল দিয়ে সাফজয়ী মেয়েদের বরণ করে নেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ও বাফুফের কর্মকর্তারা। বাঘিনিদের সাফল্যে আনন্দের বন্যায় ভাসছে গোটা দেশ। বিভিন্ন প্রতিষ্ঠান ও দেশ তাদের জন্য পুরস্কারের ঘোষণা দিচ্ছে।

ইতিমধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও তমা গ্রুপ সাফজয়ী নারী ফুটবলারদের ৫০ লাখ করে মোট এক কোটি টাকা উপহার দেয়ার ঘোষণা দিয়েছে। তাদের সংবর্ধনা ও উপহার দেয়ার ঘোষণা দিয়েছে বসুন্ধরা গ্রুপ। এবার সাবিনাদের আরও ৫০ লাখ টাকা আর্থিক পুরস্কারের ঘোষণা দিলেন বাফুফের সাবেক সহ সভাপতি আব্দুস সালাম মুর্শেদী।

এই প্রতিবেদন লেখার সময় ছাদখোলা বাসে বাফুফে ভবনের দিকে যাচ্ছে সাফজয়ী নারী ফুটবল দল। বাফুফে ভবনে নারী ফুটবলারদের বরণ করবেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। মেয়েরা আসার পর তাদেরকে ফুলের স্টিক দিয়ে তিনি বরণ করে নেবেন। এরপর ফটোসেশন হবে। এখানেও হতে পারে একটি সংবাদ সম্মেলন। এরপর অফিসিয়ালি আপাতত রিসিপশনটা শেষ হবে। বাকি আরও বড় কোনো সংবর্ধনার আয়োজন করা হবে কি না তা নির্ধারণ করবেন বাফুফে সভাপতি এবং কার্যনির্বাহী কমিটি।

এরআগে সাবিনাদের ৫০ লাখ টাকা পুরস্কারের ঘোষণা দেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। এ সময় তিনি বলেন, নারী ফুটবল দল অসাধারণ নৈপুণ্য ও ঐতিহাসিক অর্জনের মাধ্যমে পুরো জাতিকে গর্বিত করেছে। তাদের এই কীর্তির মর্যাদা দিতে ও সমর্থনে পুরো দলকে বিসিবির পক্ষ থেকে ৫০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করছি।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সহসভাপতি ও গেম ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান আতাউর রহমানও ৫০ লাখ টাকা পুরস্কারের ঘোষণা দেন। তিনি তার বাণিজ্যিক প্রতিষ্ঠান তমা গ্রুপের পক্ষ থেকে এই পুরস্কার দেয়ার অঙ্গীকার করেন।

উল্লেখ্য, সোমবার (১৯ সেপ্টেম্বর) কাঠমণ্ডর দশরথের রঙ্গশালায় সাফ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়ে শিরোপা জেতে বাংলাদেশ। পুরো টুর্নামেন্টে ২৩ গোল করেছেন বাংলাদেশের মেয়েরা।

জেডআই/

আর্কাইভ