• ঢাকা বৃহস্পতিবার
    ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
ফিফা প্রীতি ম্যাচ

নেপালের সঙ্গে পারলো না বাংলাদেশ

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২, ০৩:১১ এএম

নেপালের সঙ্গে পারলো না বাংলাদেশ

প্রতীক ওমর

গেল সপ্তাহে কাঠমান্ডুর এই দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে নেপালকে হারিয়ে দক্ষিণ এশিয়ার ফুটবলে ইতিহাস গড়েছে সাবিনা খাতুন, কৃষ্ণা রানী, মারিয়া মান্দারা। প্রথমবারের মতো সাফ চ্যাম্পিয়ন হয়েছে গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা। সেই রঙ্গশালায় এবার স্বাগতিকদের বিপক্ষে হারলো জামাল ভূঁইয়ারা। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) ফিফা প্রীতি ম্যাচের নেপালের সঙ্গে ৩-১ গোলে হেরেছে বাংলাদেশ দল।

কম্বোডিয়ার বিপক্ষে জামালদের জয় একটু যেন প্রত্যাশা বাড়িয়ে দিয়েছিল। কিন্তু সেই প্রত্যাশা পুরণে ব্যর্থ হয়েছে লাল সবুজ দলের ফুটবলাররা।

নেপালি কন্যাদের সাবিনা খাতুনরা উড়িয়ে দিলেও ছেলেদের সঙ্গে পেরে উঠছে না হ্যাভিয়ের কাবরেরার শিষ্যরা। ম্যাচের ১৮ মিনিটে প্রথম লিড নেয় নেপাল। কর্ণার থেকে নেওয়া বাঁ-পায়ের বাঁকানো ফ্রি কিকে ফ্লাইট মিস করেন বাংলাদেশ দলের ডিফেন্ডারসহ গোলরক্ষক জিকো। হেডে গোল দিয়ে এগিয়ে যায় হেমালয়ের দেশটি।

দশ মিনিট না যেতেই দ্বিতীয় লিড নেয় নেপাল। ম্যাচের ২৬ মিনিটে গোলরক্ষক লম্বা করে কিক নেন। বাংলাদেশের অর্ধ থেকে এক হেডে বল যায় কর্ণারে। সেখান থেকে এক পাসে বক্সে এবং গোলে শট। কিন্তু গোলরক্ষক আনিসুর রহমান জিকো তা ফিরিয়ে দেন। অঞ্জন বিস্তার নেওয়া ফিরতি শট আর ফেরাতে পারেননি তিনি।

নেপাল ম্যাচের ৩৭ মিনিটে তৃতীয় লিড নেয়। এবারও ফ্রি কিক থেকে হেডে গোল করে স্বাগতিক দলটি। নেপালের হয়ে তিনটি গোলই করেছেন অঞ্জন বিস্তা। ক্যারিয়ারের প্রথম হ্যাটট্রিক করেছেন তিনি।

দ্বিতীয়ার্ধে বাংলাদেশ গোল শোধ করে হারের ব্যবধান কমাতে চেষ্টা করে খুব একটা লাভ হয়নি। এ অর্ধে কোনো গোল হজম করেনি হ্যাভিয়ের ক্যাবরেরার শিষ্যরা। ৫৪ মিনিটে একা গোল শোধ করে হারের ব্যবধান কমায় বাংলাদেশ। বাকি সময়ে আর কোনো গোল না হওয়ায় শেষ পর্যন্ত ৩-১ গোলের হার নিয়ে মাঠ ছাড়ে জামাল ভূঁইয়ারা।

জেডআই/

আর্কাইভ