• ঢাকা মঙ্গলবার
    ১৬ জুলাই, ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১

রাতে নিউজিল্যান্ডের উদ্দেশে রওয়ানা দিচ্ছে টাইগাররা

প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২২, ০৫:২১ পিএম

রাতে নিউজিল্যান্ডের উদ্দেশে রওয়ানা দিচ্ছে টাইগাররা

ক্রীড়া ডেস্ক

দরজায় কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ১৭ অক্টোবর অস্ট্রেলিয়ায় বসতে যাচ্ছে কুড়ি ওভারের বৈশ্বিক লড়াই। তার আগে একটি ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। তিন জাতির এই টুর্নামেন্ট খেলতে শুক্রবার (৩০ সেপ্টেম্বর) রাতে নিউজিল্যান্ডের উদ্দেশে রওয়ানা দিবে টাইগাররা। এরপর তাদের গন্তব্য সোজা বিশ্বকাপ ভেন্যু অস্ট্রেলিয়ায়।

তবে আইসিসির প্রটোকল অনুযায়ী আজ থেকেই শুরু হচ্ছে বাংলাদেশ দলের বিশ্বকাপযাত্রা। এ জন্য তারা ২৩টি টিকিটও দিয়েছে। ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপ মিলিয়ে প্রায় ৪০ দিন দেশের বাইরে অবস্থান করবে বাংলাদেশ ক্রিকেট দল। এ সফরে থাকছে অনেক চ্যালেঞ্জ। শেষ পর্যন্ত শারীরিক ও মানসিকভাবে সুস্থ থাকাই এখন মূল লক্ষ্য।

বাংলাদেশ দল সুপার টুয়েলভে চারটি ভেন্যুতে পাঁচটি ম্যাচ খেলবে। প্রথম ম্যাচ ২৪ অক্টোবর, বাছাই পর্ব পেরিয়ে আসা দলের সঙ্গে। এরপর ২৭ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে, ভেন্যু সিডনি। এর পরের ভেন্যু ব্রিসবেনের গ্যাবায় ৩০ অক্টোবর, প্রতিপক্ষ বাছাই পর্ব পেরিয়ে আসা দল। ২ ও ৬ নভেম্বর ভারত-পাকিস্তানের বিপক্ষে গ্রুপ পর্বে খেলবে টাইগাররা, ভেন্যু অ্যাডিলেড। এখানেই দীর্ঘ সময় থাকবে বাংলাদেশ দল।

এদিকে বাংলাদেশ দলের বিশ্বকাপ প্রস্তুতির সেরা মঞ্চ ত্রিদেশীয় সিরিজ। ২৯ সদস্যের দল নিয়ে ত্রিদেশীয় সিরিজে যাচ্ছে বাংলাদেশ দল। এর মধ্যে ১৭ জন ক্রিকেটার থাকছেন। সঙ্গে থাকছেন বিদেশি কোচিং স্টাফ, ম্যানেজার, টিম ডিরেক্টর, দু’জন সাপোর্ট স্টাফ। ক্যারিবীয় প্রিমিয়ার লিগ শেষে সাকিব যোগ দেবেন। ১৬ জন ক্রিকেটার দেশ থেকে যাবেন। সৌম্য সরকার এবং শরিফুল ইসলামও সফরসঙ্গী হচ্ছেন। অতিরিক্ত দুই খেলোয়াড় শেখ মেহেদী ও রিশাদ হোসেন ‘এ’ দলের সিরিজ খেলবেন।

জেডআই/

আর্কাইভ