• ঢাকা মঙ্গলবার
    ১৬ জুলাই, ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১
টি-টোয়েন্টি বিশ্বকাপ

আরব আমিরাতকে হারিয়ে শুভ সূচনা নেদারল্যান্ডসের

প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২২, ১২:১১ এএম

আরব আমিরাতকে হারিয়ে শুভ সূচনা নেদারল্যান্ডসের

ক্রীড়া ডেস্ক

সংযুক্ত আরব আমিরাতকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের কোয়ালিফায়ার রাউন্ডে শুভ সূচনা করেছে নেদারল্যান্ডস। রবিবার (১৬ অক্টোবর) গ্রুপ পর্বের শ্বাসরুদ্ধকর ম্যাচে ৩ উইকেটের কষ্টার্জিত জয় পেয়েছে ডাচরা। এই জয়ে ২ পয়েন্ট নিয়ে বিশ্বকাপের মূল পর্বে খেলার দৌড়ে এগিয়ে গেলো টম কুপারের দল।

গিলিংয়ের সিমন্ডস স্টেডিয়ামে বিশ্বকাপের উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় আরব আমিরাত। ব্যাট করতে নেমে পাওয়ার প্লেতে বিনা উইকেটে ৩১ রান সংগ্রহ করে আরব আমিরাত। দলীয় ৩৩ রানে প্রথম উইকেট হারায় তারা, ২০ বলে ১২ রানে চিরাগ সুরি ফিরে যান। দলীয় ১১তম ওভারে কাশিফ দাউদ ফেরেন ১৫ রানে। সেখান থেকে আরবিন্দকে নিয়ে ৩২ রানের জুটি গড়ে তুলেন মোহাম্মদ ওয়াসিম। ১৬তম ওভার শেষে আউট হবার আগে খেলেন ৪৫ বলে ৪১ রানের ইনিংস। দলের সংগ্রহ তখন ৩ উইকেট হারিয়ে ৯১ রান।

এরপরই শুরু হয় উইকেট বৃষ্টি। বাস ডে লিডি ১৮ তম ওভারেই তুলে নেন ৩ উইকেট। আর শেষ ছয় ব্যাটসম্যানের কেউ পারেননি দুই অঙ্কের ঘরে যেতে। ফলে শেষ ১১ রান সংগ্রহ করতেই আরব আমিরাত হারায় ৫ উইকেট। শেষ পর্যন্ত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১১ রান করতে সমর্থ হয় আরব আমিরাত।

১১২ রানের লক্ষ্য তাড়ায় শুরুতেই বিক্রম জিৎ সিংকে হারায় নেদারল্যান্ডস। ১৮ বলে ২৩ রান করে জুনাইদ সিদ্দিকীর বলে ফিরে যান ম্যাচ ও’ডুড। জুনাইদ সিদ্দিকী তার করা পরের ওভারে মাত্র ১ রানে তুলে নেন আরো দুই উইকেট। ফেরান টম কুপার ও ভেন ডার মিরিকে। এর আগে কলিন ইকারম্যান ও ডি লিডিও ফিরে যান। ফলে ১৩.৩ ওভারে ৭৬ রানেই ৬ উইকেট হারিয়ে ফেলে নেদারল্যান্ডস।

তবে স্কর্ট এডওয়ার্ড ও টিম প্রিংলের ২৭ রানের জুটিতে সব বিপত্তি কাটিয়ে জয়ের বন্দরে পা রাখে নেদারল্যান্ডস। টিম প্রিংলে ১৫ রানে ফিরলেও ১৬ রানে অপরাজিত ছিলেন এডওয়ার্ড। ১ বল হাতে রেখে ৩ উইকেটের জয় পায় কমলা বাহিনী।

জেডআই/

আর্কাইভ