• ঢাকা মঙ্গলবার
    ১৬ জুলাই, ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১

এবার উইন্ডিজকে হারিয়ে স্কটল্যান্ডের অঘটন

প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২২, ১০:৫২ পিএম

এবার উইন্ডিজকে হারিয়ে স্কটল্যান্ডের অঘটন

ক্রীড়া ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম দিন এশিয়ার চ্যাম্পিয়ন শ্রীলঙ্কাকে হারিয়ে অঘটন ঘটায় নামিবিয়া। বিশ্বকাপের দ্বিতীয় দিনে আরও একটি অঘটন দেখলো ক্রিকেট বিশ্ব। স্কটল্যান্ডের কাছে এ দিন পাত্তাই পায়নি দুইবারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। নিকোলাস পুরানের দলকে ৪২ রানে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করল স্কটল্যান্ড।

হোবার্টে জয়ের জন্য ১৬১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম ওভারে মাত্র ১ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ। পরের ওভারে অবশ্য টানা দুই চার মেরে ভালো শুরুর আভাস দেন কাইল মেয়ার্স। ইনিংসের তৃতীয় ওভারে জস ডেভির টানা দুই বলে একটি ছক্কা ও চার মারেন বাঁহাতি এই ব্যাটার। তবে তাকে টিকতে দেননি ডেভি।

ডানহাতি এই পেসারের বলে উড়িয়ে মারতে গিয়ে ডিপ মিড উইকেটে থাকা জর্জ মানজিকে ক্যাচ দেন ২০ রান করা মেয়ার্স। পাওয়ার প্লের শেষ ওভারে গিয়ে আরেক ওপেনারকে হারায় ওয়েস্ট ইন্ডিজ। ব্র্যাড হোয়াইলের গুড লেংথ ডেলিভারিতে ডিপ স্কয়ার লেগ দিয়ে খেলতে গিয়ে মিচেল জোনসকে ক্যাচ দেন ১৪ রান করা এভিন লুইস।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ওয়েস্ট ইন্ডিজ। দ্রুতই সাজঘরে ফেরেন ব্রেন্ডন কিং, পুরান, রভম্যান পাওয়েল, শামাহ ব্রুকস, আকেল হোসেন এবং আলজারি জোসেফ। কিং ছাড়া তাদের কেউই দুই অঙ্কের কোটা ‍পূরণ করতে পারেননি।

শেষ দিকে জেসন হোল্ডারের ৩৩ বলে ৩৮ রানের ইনিংস কেবল হারের ব্যবধানই কমিয়েছে। হোল্ডারের বিদায়ে ৯ বল বাকি থাকতে মাত্র ১১৮ রানে অল আউট হয় ওয়েস্ট ইন্ডিজ। স্কটল্যান্ডের হয়ে মার্ক ওয়াট তিনটি এবং দুটি করে উইকেট নিয়েছেন হোয়াইল ও মাইকেল লিস্ক।

এর আগে টস হেরে ব্যাটিং করতে নেমে মানজির অপরাজিত ৬৬ রানের সুবাদে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬০ রানের পুঁজি পায় স্কটল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন আলজারি ও হোল্ডার।

জেডআই/এএল

আর্কাইভ