• ঢাকা মঙ্গলবার
    ১৬ জুলাই, ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১
টি-টোয়েন্টি বিশ্বকাপ

আয়ারল্যান্ডকে হারিয়ে শুভসূচনা জিম্বাবুয়ের

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২২, ১২:৫৮ এএম

আয়ারল্যান্ডকে হারিয়ে শুভসূচনা জিম্বাবুয়ের

ক্রীড়া ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপের কোয়ালিফায়ার রাউন্ডে নিজেদের প্রথম ম্যাচে আগে ব্যাট করে সিকান্দার রাজার হাফ সেঞ্চুরিতে ভর করে ৭ উইকেটে ১৭৪ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে। জবাবে লক্ষ্য তাড়া করতে নেমে নির্ধারিত ওভারে ৯ উইকেটে ১৪৩ রান তুলতে সমর্থ হয় আয়ারল্যান্ড। ফলে ৩১ রানের জয়ে শুভসূচনা করলো জিম্বাবুয়ে।

এই ম্যাচে বড় লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ২২ রানের মধ্যে ৪ উইকেট হারায় আয়ারল্যান্ড। দুটি উইকেট ভাগাভাগি করে নেন রিচার্ড এনগারাভা ও ব্লেসিং মুজারাবানি। এরপর এই চাপ থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি আয়ারল্যান্ড দল।

যদিও মিডল অর্ডারে দলের হাল ধরেছিলেন কার্টস ক্যাম্ফার ও জর্জ ডকরেল। যদিও এই জুটিকে বেশিদূর এগোতে দেননি রাজা। তিনি ডিকরেলকে ফিরিয়েছেন ২৪ রানে। এরপর দারুণ খেলতে থাকা ক্যাম্ফার আউট হয়েছেন ২৭ রান করে শেন উইলিয়ামসনের বলে।

শেষদিকে গারেথ ডিলেনি ২৪ রানের ইনিংস খেলেছেন। তাকে শেষ দিকে আউট করে ফিরিয়েছেন চাতারা। ডিলেনি একপ্রান্তে দ্রুত রান তুলে ব্যবধান কমালেও অপরপ্রান্তে আর কেউ তাকে যোগ্য সঙ্গ দিতে পারেননি।

জিম্বাবুয়ের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নিয়েছেন ব্লেসিং মুজারাবানি। এ ছাড়া দুটি করে উইকেট নিয়েছেন এনগারাভা, চাতারা। একটি উইকেট পেয়েছেন রাজা।

সোমবার (১৭ অক্টোবর) টসে হেরে ব্যাটিংয়ে নেমে জিম্বাবুয়েকে ভালো শুরু এনে দিতে পারেননি দুই ওপেনার রেজিস চাকাভা ও ক্রেইগ আরভিন। ২ বলে কোনো রান না করেই আউট হন চাকাভা। আরভিন আউট হয়েছেন ৯ রান করে।

মিডল অর্ডারে ওয়েসলি মাধেভেরের ২২ ও উইলিয়ামসের ১২ রানে কিছুটা গতি পায় জিম্বাবুয়ে। এরপর বাকি সময়টা জিম্বাবুয়ের ইনিংস একাই টেনেছেন রাজা। তিনি ৪৮ বলে খেলেন ৮২ রানের ইনিংস।

শেষদিকে লুক জংউই ১০ বলে ২০ রান করে জিম্বাবুয়ের রান ১৭৪ এ পৌঁছে দেন। আয়ারল্যান্ডের বোলারদের মধ্যে ৩টি উইকেট নিয়েছেন জশ লিটল, ২টি করে উইকেট নিয়েছেন মার্ক অ্যাডায়ার ও সিমি সিং।

জেডআই/

আর্কাইভ