• ঢাকা মঙ্গলবার
    ১৬ জুলাই, ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১
টি-টোয়েন্টি বিশ্বকাপ

আরব আমিরাতের বিপক্ষে স্বস্তির জয় শ্রীলঙ্কার

প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২২, ১২:৩১ এএম

আরব আমিরাতের বিপক্ষে স্বস্তির জয় শ্রীলঙ্কার

ক্রীড়া ডেস্ক

কার্তিক মিয়াপ্পানের হ্যাটট্রিকে অল্প রানেই গুটিয়ে যাওয়ার শঙ্কা জেগেছিল শ্রীলঙ্কার। তবে পাথুম নিশানকার ৭৪ রানের ইনিংসে লড়াইয়ের পুঁজি পায় শ্রীলঙ্কা। বিশ্বকাপের মূল পর্বে যাওয়ার লড়াইয়ে টিকে থাকার কাজটা এদিন বেশ ভালোভাবেই সারেন দুশমন্থ চামিরা-ওয়ানিন্দু হাসারাঙ্গা। সংযুক্ত আরব আমিরাতকে ৭৯ রানে হারিয়ে স্বস্তির জয় তুলে নিল শ্রীলঙ্কা।

এই জয়ে বিশ্বকাপের সুপার টুয়েলভে যাওয়ার আশা বেঁচে রইলো লঙ্কানদের। তবে তার জন্য গ্রুপপর্বের শেষ ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষেও জয়ের বিকল্প নেই লঙ্কানদের সামনে।

১৫২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই লঙ্কান বোলিংয়ের সামনে দাঁড়াতে পারেনি আরব আমিরাতের ব্যাটিং লাইনআপ। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ধুঁকতে থাকে তারা। শেষদিকে জুনায়দে সিদ্দিক ১৬ বলের ১৮ রানের ইনিংস খেলে দলকে ৭৩ পর্যন্ত পৌঁছে দিয়েছেন। এছাড়া ২১ বলে ১৯ করেন তরুণ অলরাউন্ডার আয়ান আফজাল খান।

লঙ্কান বোলারদের মধ্যে সবচেয়ে সফল লেগ স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা। এই স্পিনার ৪ ওভারে মাত্র ৮ রান দিয়ে শিকার করেন ৩টি উইকেট। পেসার দুশমন্ত চামিরা ১৫ রানে নেন ৩টি উইকেট। আর ২টি উইকেট মাহিশ থিকশানার।

মঙ্গলবার (১৮ অক্টোবর) গিলংয়ের কার্দিনিয়া পার্কে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন সংযুক্ত আরব আমিরাত অধিনায়ক রিজওয়ান। ব্যাটিংয়ে নেমে শ্রীলঙ্কার শুরুটা হয়েছিল বেশ ঝড়ো গতিতে। যার ফলে প্রথম ১০ ওভারে ১ উইকেটের বিনিময়ে ৮৪ রান তুলে ফেলেছিল তারা। কিন্তু আমিরাতের বোলার কার্তিক মিয়াপ্পনের হ্যাট্রিকে কিছুটা বিধ্বস্ত হয় লঙ্কান ব্যাটিং অর্ডার।

তবুও শেষপর্যন্ত ৮ উইকেট হারিয়ে শ্রীলঙ্কার ইনিংস থেমেছে ১৫২ রানে। ওপেনার পাথুম নিসাঙ্কা ৬০ বলে ৭৪ রান করেন। ইনিংসটি তার সাজানো ছিল ৬ বাউন্ডারি ও দুটি ছক্কায়। এছাড়া ওয়ান ডাউনে নেমে ধনঞ্জয়া ডি সিলভা করেন ৩৩ রান।

আরব আমিরাতের পক্ষে বোলিংয়ে কার্তিক মিয়াপ্পনের তিন উইকেট ছাড়াও জহুর খান নিয়েছেন দুটি উইকেট।

জেডআই/

আর্কাইভ