• ঢাকা মঙ্গলবার
    ১৬ জুলাই, ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১
টি-টোয়েন্টি বিশ্বকাপ

নামিবিয়ার বিদায়ে সুপার টুয়েলভে নেদারল্যান্ড

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২২, ১২:০৯ এএম

নামিবিয়ার বিদায়ে সুপার টুয়েলভে নেদারল্যান্ড

প্রতীক ওমর

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের কোয়ালিফায়ার রাউন্ডের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে অঘটনের জন্ম দিয়েছিল নামিবিয়া। সেই নামিবিয়া আজ সংযুক্ত আরব আমিরাতের কাছে হেরে বিদায় নিলো। নামিবিয়ার হারে সুপার টুয়েলভ নিশ্চিত হলো নেদারল্যান্ডের। সুপার টুয়েলভের প্রথম ম্যাচে বাংলাদেশও পেয়ে গেল তাদের প্রথম প্রতিপক্ষ।

নামিবিয়ার হারে ‍‍`এ‍‍` গ্রুপ থেকে রানার্স আপ হয়ে ‍‍`গ্রুপ ২‍‍` তে বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও নিউজিল্যান্ডের সঙ্গী হয়েছে নেদারল্যান্ডস।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) ভিক্টরিয়ার গিলংয়ে টস জিতে আগে ব্যাট করতে নেমে সংযুক্ত আরব আমিরাত ১৪৯ রানের লক্ষ্য দেয় নামিবিয়াকে। মোহাম্মদ ওয়াসিম ৪১ বলে ৫০ রানের একটি ইনিংস খেলেন। তার ইনিংসটি সাজানো ছিল ১ চার ও ৩ ছক্কায়। পরে বল হাতে এক উইকেট নিয়ে তিনিই হয়েছেন ম্যাচ সেরা। ওয়াসিম ছাড়াও অধিনায়ক সিপি রিজওয়ান করেন ৪৩ রান। ২৯ বলে তিনি সাজান তিনটি ৪ ও একটি ছক্কায়।

নামিবিয়ার হয়ে ভিসা, বের্নার্ড ও শিকঙ্গো একটি করে উইকেট লাভ করেন। তাতে ১৪৮ রানে বেধে রাখেন তারা আমিরাতকে।

১৪৯ রানের লক্ষ্য তাড়ায় শুরু থেকেই উইকেট হারিয়ে চাপে ছিল নামিবিয়া। তবে ডেভিড ভিসার ৩৬ বলে ৩ চার ও ৩ ছক্কায় ৫৫ রানের জয়ে ভিত ফিরে পাচ্ছিল তারা। পেসার রুবেন ট্রাম্পেলমেনও ২৫ রান করে এগিয়ে নিচ্ছিলেন দলকে। কিন্তু শেষ ওভারে আর পারেননি তারা। তাতে ৭ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে সংযুক্ত আরব আমিরাত।

জেডআই/

আর্কাইভ