• ঢাকা বুধবার
    ০১ ফেব্রুয়ারি, ২০২৩, ১৯ মাঘ ১৪২৯

রিয়াদ-মেহেদির তাণ্ডব

প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২২, ০৩:৩৯ পিএম

রিয়াদ-মেহেদির তাণ্ডব

ক্রীড়া ডেস্ক

ভারতের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে প্রথম ব্যাট করতে নেমে বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। ৬৯ রান তুলতেই ৬ উইকেট হারিয়ে ফেলে টাইগাররা। খাদের কিনারা থেকে দলকে উদ্ধার করে সপ্তম উইকেট জুটিতে শতরান উপহার দিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ ও মেহেদী হাসান মিরাজ।
 

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বুধবার (৭ ডিসেম্বর) এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৪৫ ওভারে ৬ উইকেট হারিয়ে মাহামুদুল্লাহ ও মেহেদি জুটি  ১৩০ রান তোলে। এ সময় দলীয় রান বেড়ে ২০৪ রান। 
 

এর আগে শুরুতে ব্যর্থ হন দুই টাইগার ওপেনার এনামুল হক বিজয় ও লিটন দাস। বিজয় ৯ বলে ১১ আর লিটন ২৩ বলে ৭ রান করে মোহাম্মদ সিরাজের শিকার হয়ে সাজঘরে ফেরেন।

আগের ম্যাচে গোল্ডেন ডাক উপহার দেয়া নাজমুল হোসেন শান্ত আস্থার প্রতিদান দিতে পারেননি দ্বিতীয় ওয়ানডেতেও। ৩৫ বলে ২১ রান করে তিনি উমরান মালিকের বলে বোল্ড হন। মাত্র ৫২ রানে তিন টপ অর্ডার ব্যাটারকে হারিয়ে কিছুটা চাপে পড়ে টাইগাররা।

সে চাপ সামলাতে পারেননি সাকিবও। উল্টো চাপ বাড়িয়ে বিদায় নেন তিনি। ইনিংসের ১৭তম ওভারে বল করতে আসা ওয়াসিংটন সুন্দরকে স্লগ সুইপ করতে গিয়ে খাড়া ওপরে তুলেছিলেন সাকিব। উইকেটের পেছনে আরেকটু হলেই সংঘর্ষ হয়ে যেত শিখর ধাওয়ান ও মোহাম্মদ সিরাজের। সেটি হয়নি, সংঘর্ষ এড়িয়ে বল তালুবন্দি করে নেন ধাওয়ান।

পরের ওভারে ফিরে বাংলাদেশের ব্যাটিং লাইনআপকে একেবারে ধসে দেন ওয়াসিংটন। পর পর দুই বলে ফেরান মুশফিকুর রহিম ও আফিফ হোসেন। সুন্দরের অফ স্টাম্পের বাইরের বলে মুশফিক সামনে এসে ব্লক করতে চেয়েছিলেন। কিন্তু বলটি তার গ্লাভসে লেগে স্লিপে চলে যায় শিখর ধাওয়ানের কাছে। রিভিউ নিয়েও লাভ হয়নি টাইগার উইকেটরক্ষকের। পরের বলেই বোল্ড হয়ে ফেরেন আফিফ। ৬৯ রানে ৬ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে টাইগাররা।

ক্রিজে টাইগারদের শেষ ভরসা হিসেবে আছেন মিরাজ ও মাহমুদউল্লাহ। প্রাথমিক চাপ সামলে তারা দলকে নিয়ে যাচ্ছেন নিরাপদ স্থানে। দুজনের জুটিতে চ্যালেঞ্জিং লক্ষ্য সংগ্রহের পথে টাইগাররা।

তিন-ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ১ উইকেটের জয় পেয়েছিল টাইগাররা। ৭ বছর পর আবারও এশিয়ার পরাশক্তিদের বিপক্ষে সিরিজ জয়ের প্রত্যাশা টাইগারদের।

 

 

সজিব/

আর্কাইভ