• ঢাকা শনিবার
    ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

পেলের মৃত্যুতে ব্রাজিলে ৩ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা

প্রকাশিত: ডিসেম্বর ৩০, ২০২২, ১১:৪২ পিএম

পেলের মৃত্যুতে ব্রাজিলে ৩ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা

ক্রীড়া ডেস্ক

ফুটবল বিশ্বের কিংবদন্তি পেলের মৃত্যুতে শোকাহত ব্রাজিলসহ সারা বিশ্ব। কিংবদন্তি এই ফুটবলারের মৃত্যুতে তিন দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে ব্রাজিল। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) পেলের মৃত্যুর কিছুক্ষণের মধ্যেই ব্রাজিলের প্রেসিডেন্ট জইর বলসোনেরো  এ ঘোষণা দেন।

পেলের মৃত্যুতে শোক প্রকাশ করেন আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসি, পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো, ফ্রান্সের তরুণ তারকা স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পেরাও। পেলের মৃত্যুর খবর পেয়ে তার ছবির সঙ্গে নিজের সঙ্গে ছবি দিয়ে ইনস্টাগ্রাম মেসি লিখেছেন, ‘শান্তিতে ঘুমান পেলে।’

ক্রিস্টিয়ানো রোনালদো লিখেছেন, ‘ব্রাজিলের জন্য আমার গভীর সমবেদনা। বিশেষ করে এডসন অ্যারান্টেস ডো নাসিমেন্তো পরিবারের প্রতি। তিনি কখনো বিস্মৃত হবেন না। আমাদের মতো ফুটবলপ্রেমীদের স্মৃতিতে তিনি সবসময় থাকবেন। শান্তিতে ঘুমান রাজা।’

এমবাপ্পে লিখেছেন, ফুটবলের রাজা আমাদের ছেড়ে চলে গেছেন। তবে তার কীর্তি আমাদের ছেড়ে যাবে না। নিজের রেকর্ড ভাঙতে দেখে এমবাপ্পেকে ভালোবাসার বার্তা পাঠিয়েছিলেন পেলে।

এর আগে, বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত ১টায় সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন পেলে।

এআরআই

আর্কাইভ