• ঢাকা বুধবার
    ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

আল-নাসেরের হয়ে আজ অভিষেক হচ্ছে না রোনালদোর

প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২৩, ১১:০৫ পিএম

আল-নাসেরের হয়ে আজ অভিষেক হচ্ছে না রোনালদোর

ক্রীড়া ডেস্ক

সৌদি আরবের ক্লাব আল-নাসেরে ইতোমধ্যেই যোগ দিয়েছেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। গত মঙ্গলবার শেষ হয়েছে আনুষ্ঠানিক পরিচয় পর্ব। ভক্তরা ভেবেছিল, আজ অভিষেক হয়ে যাবে পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ী তারকার। তবে হচ্ছে না তা। ক্লাবটির হয়ে মাঠে নামতে তাকে অপক্ষো করতে হবে আরও দুই ম্যাচ। কেননা সিআরসেভেন রয়েছেন দুই ম্যাচের নিষেধাজ্ঞায়।

গত এপ্রিলে এভারটনের কাছে ম্যাচ হেরে যায় ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যাচ পরাজয়ের পর রাগ নিয়ন্ত্রণ করতে পারেননি এই মহাতারকা। ড্রেসিং রুমে ফেরার সময় ১৪ বছর বয়সী জ্যাকব হার্ডিং নামক এক খুদে সমর্থকের ফোন মাটিতে আছড়ে ভেঙে দেন তিনি। বিষয়টি স্বাভাবিকভাবে নেননি জ্যাকবের মা। রোনালদোর ওপর ক্ষুব্ধ হয়ে পুলিশে অভিযোগ জানান তিনি। অভিযোগ পেয়ে তদন্তে নেমেছিল মার্শেসাইড পুলিশ। রোনালদোকে ডেকে সতর্ক করেন তারা।

গুডিসনে পার্কে করা তার কৃতকর্মের জন্য পরে অবশ্য প্রকাশ্যে ক্ষমা চেয়েছিলেন রোনালদো। জ্যাকবকে আমন্ত্রণও জানিয়েছিলেন মাঠে খেলা দেখতে। তবে সেখানে থেমে যায়নি তা। বিষয়টি নিয়ে আলাদা তদন্ত করে এফএ। তদন্ত শেষে শাস্তি পেতে হয় পর্তুগিজ কিংবদন্তিকে। দুই ম্যাচের নিষেধাজ্ঞার পাশাপাশি সম্মুখীন হন অর্থদণ্ডেরও।

[

রোনালদো ভেবেছিলেন ইতোমধ্যে এই শাস্তি কাটিয়ে ফেলেছেন তিনি। যেহেতু বিশ্বকাপের আগে ফুলহ্যামের বিরুদ্ধে শেষ ম্যাচ খেলে ম্যানইউ। আর বিশ্বকাপের পর প্রথম ম্যাচ খেলে বার্নেলির বিরুদ্ধে। ম্যানইউয়ের সঙ্গে চুক্তি বাতিল হয়ে যাওয়ায় এই দুই ম্যাচেই দলে ছিলেন না পর্তুগিজ সুপারস্টার। ফলে ওই নিষেধাজ্ঞা তার নতুন ক্লাবের হয়েও বহাল থাকবে।

খেলোয়াড়দের অবস্থান ও স্থানান্তরের বিষয়ে ফিফার রেগুলেশনের আর্টিকেলের ১২.১ এমনটাই জানাচ্ছে। সেখানে বলা হয়েছে, কোনো খেলোয়াড় যদি তার অ্যাসোসিয়েশন দ্বারা শাস্তিপ্রাপ্ত হয় এবং ক্লাব পরিবর্তন করে তাহলে তার পূর্বের সেই শাস্তি নতুন ক্লাবে এসেও বহাল থাকবে। অর্থাৎ ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়ার পরও সেই শাস্তি থেকে রেহাই পাচ্ছেন না সিআরসেভেন। তাই আল-নাসরের হয়ে বৃহস্পতিবার অভিষেক হচ্ছে না রোনালদোর।

 

এআরআই

আর্কাইভ