• ঢাকা বুধবার
    ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

সৌদি আরবের আইনভঙ্গ করেছেন রোনালদো!

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৩, ১২:০২ এএম

সৌদি আরবের আইনভঙ্গ করেছেন রোনালদো!

ক্রীড়া ডেস্ক

আল-নাসেরে যোগ দেয়ার পর সৌদি আরবে আছেন ক্রিস্টিয়ানো রোনালদো। বসবাসের শুরুতেই দেশটির একটি কঠোর আইনভঙ্গ করেছেন পর্তুগিজ তারকা। সেখানে বিবাহ বহির্ভূত সম্পর্ক নিয়ে কঠিন নিষেধাজ্ঞা থাকলেও রোনালদো একই ছাদের নিচে থাকছেন বান্ধবি জর্জিনাকে নিয়ে।

সন্তান থাকলেও রোনালদো ও জর্জিনা এখনো বিয়ে করেননি। সৌদি আরবের আইন অনুযায়ী তাদের এই সম্পর্ক অবৈধ। সেক্ষেত্রে ভক্তদের প্রশ্ন রয়েছে- সৌদি আইনের কারণে রোনালদোর কী হবে? তবে চিন্তিত হওয়ার কিছু নেই। আইনটি ভঙ্গ করলেও শাস্তি পেতে হচ্ছে না রোনালদোকে।

রোনালদো-জর্জিনার সম্পর্ক নিয়ে ক্লাব কর্তৃপক্ষ অবশ্যই জানেন। আল নাসরের সঙ্গে চুক্তির সময় রোনালদো নিশ্চয়ই এই বিষয় নিয়ে তাদের সঙ্গে আলাপ করেছেন।

তবে বিষয়টি নিয়ে সৌদি আরবের দুই আইনবিশেষজ্ঞের সঙ্গে কথা বলেছে স্পানিশ সংবাদ সংস্থা ইএফই।  আইনবিশেষজ্ঞরা জানিয়েছেন, সৌদি আইনে বিবাহবহির্ভূত সম্পর্ক কঠোরভাবে নিষিদ্ধ। তবে পশ্চিমা নাগরিকের বেলায় বিষয়টি ভিন্ন। সৌদি কর্তৃপক্ষ সাধারণত পশ্চিমা নাগরিকদের এসব বিষয় নিয়ে মাথা ঘামায় না। সেক্ষেত্রে রোনালদোর বিষয়টিও একই কাতারে থাকবে।

একজন আইনবিশেষজ্ঞ বলেছেন, ‘সৌদি আইনে বিয়ে ছাড়া এক ছাদের নিচে দুই নারী-পুরুষের বসবাস করা  কঠোরভাবে নিষিদ্ধ। তবে রোনালদোর বিষয়টি নিয়ে বাধা দিবে না সৌদি কর্তৃপক্ষ। সাধারণত সেখানে পশ্চিমাদের বেলায় এ আইন প্রয়োগ করা হয় না।’

অন্য আরেকজন আইনজীবী বলেছেন, ‘বিদেশি নাগরিকদের ক্ষেত্রে এই আইন প্রয়োগ করে না সৌদি কর্তৃপক্ষ। বিশেষ করে পশ্চিমাদের ক্ষেত্রে। তবে সৌদি নাগরিকদের এই আইন কঠোরভাবেই মেনে চলতে হয়।

 

এআরআই

আর্কাইভ