• ঢাকা সোমবার
    ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

নিলামে উঠছে মেসির বিশেষ এক জার্সি, কত টাকা খরচ করলে কেনা যাবে?

প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২৩, ০২:৩৯ এএম

নিলামে উঠছে মেসির বিশেষ এক জার্সি, কত টাকা খরচ করলে কেনা যাবে?

ক্রীড়া ডেস্ক

কাতার বিশ্বকাপ থেকে ফিরে ক্লাবের হয়ে ইতিমধ্যেই নেমে পড়েছেন লিয়োনেল মেসি। প্যারিস সঁ জরমঁ-র হয়ে খেলে ফেলেছেন একটি ম্যাচও। সেই ম্যাচের জার্সি নিলামে তোলা হচ্ছে। বিরাট অর্থে সেটি বিক্রি হতে পারে বলে সংশ্লিষ্ট মহলের ধারণা।

গত বছর আর্জেন্টিনাকে বিশ্বকাপ জিতিয়েছেন মেসি। তার পর দেশে ফিরে লম্বা ছুটি কাটিয়েছেন। পিএসজি-র হয়ে নেমে প্রথম ম্যাচেই অ্যাঙ্গার্সের বিরুদ্ধে গোল করেছেন। সেই জার্সিই নিলামে তোলা হয়েছে। ভাল খেলার জন্য প্রশংসা আদায় করে নিয়েছেন সমর্থকদের থেকে। সেটা দেখেই জার্সি নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছে পিএসজি।

যে সংস্থার মাধ্যমে জার্সি নিলামে উঠছে, তারা জানিয়েছে, এখনও পর্যন্ত ২০ হাজার ইউরো (ভারতীয় মুদ্রায় ১৭ লক্ষ ৬২ হাজার টাকা) দর উঠেছে। এখনও দিন দুয়েক বাকি রয়েছে। কোনও সমর্থক যদি তার থেকেও বেশি দাম দিতে চান, তিনি দিতেই পারেন।

গত বুধবার অ্যাঙ্গার্সের বিরুদ্ধে খেলেছে পিএসজি। কিলিয়ান এমবাপে ছুটিতে থাকায় মেসি এবং নেমারকে প্রথম একাদশে রেখেছিলেন পিএসজি কোচ ক্রিস্টোফ গালচিয়ে। সামনে রেখেছিলেন হুগো একিতিকেকে। কিন্তু ৪-৩-২-১ ফর্মেশন মাঝেমাঝেই বদলে ৪-৩-৩ হয়ে যাচ্ছিল। মেসি এবং নেমার দু’দিক দিয়ে আক্রমণে ঝড় বইয়ে দিচ্ছিলেন। একিতিকে ছিলেন মাঝখানে। মেসির সহায়তায় প্রথম গোল করেন একিতিকেই। নেমার, সের্জিয়ো রামোস এবং ওয়ারেন জাইর-এমেরির সঙ্গে দ্রুত পাস খেলে বিপক্ষ গোলরক্ষককে পরাস্ত করে দ্বিতীয়ার্ধে বল জালে জড়ান মেসি।

পার্ক দ্য প্রাঁসে মেসিকে বিশ্বকাপ নিয়ে উচ্ছ্বাস করার অনুমতি দেয়নি পিএসজি। কিন্তু ম্যাচের আগেই দর্শকদের তারিফ আদায় করে নেন মেসি। প্রয়াত পেলেকে শ্রদ্ধা জানাতে তাঁর মুখ আঁকা বিশেষ জার্সি পরে ম্যাচের আগে অনুশীলন করতে নেমেছিল পিএসজি। মেসি এবং নেমার দু’জনকেই সেই জার্সি পরে দেখা যায়। অনুশীলনে মেসির বল নিয়ন্ত্রণ দেখে চমকে যান সমর্থকরা। দেখে মনেই হচ্ছিল না তিনি ২৪ দিন পর কোনও ম্যাচ খেলতে নামছেন। এতটাই স্বচ্ছন্দ ছিলেন তিনি।

আর্কাইভ