• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

রাতে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী লিভারপুল- ম্যান ইউনাইটেড

প্রকাশিত: মার্চ ৫, ২০২৩, ০৯:৫৮ পিএম

রাতে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী লিভারপুল- ম্যান ইউনাইটেড

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে রাতে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী লিভারপুল ও ম্যানচেস্টার ইউনাইটেড। চলতি মৌসুমটা খুব একটা ভালো কাটছে না লিভারপুলের। লিগ টেবিলে ৬ নম্বরে রয়েছে গেলোবারের রানার্সআপরা। অন্যদিকে, রোনালদোকে ছাঁটাই করার পর থেকেই দুর্বার গতিতে ছুটছে ম্যানচেস্টার ইউনাইটেড। সবশেষ টানা ১১ ম্যাচ অপরাজিত রেড ডেভিলরা।
নিজেদের মাঠ অ্যানফিল্ডে ম্যানচেস্টার ইউনাইটেডকে আতিথ্য জানাবে লিভারপুল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রোববার (৫ মার্চ) রাত সাড়ে ১০টায়। ইংল্যান্ডের ক্লাব ফুটবলের দুই সফলতম দল তথা দুই চিরপ্রতিদ্বন্দ্বী লিভারপুল এবং ম্যানচেস্টার ইউনাইটেড। এই দুই দলের লড়াইয়ে উত্তেজনার পারদ সব সময়ই থাকে ঊর্ধ্বমুখী। এই দুই ক্লাবের মহারণ দেখতে মুখিয়ে থাকেন ফুটবল সমর্থকরা। মর্যাদাপূর্ণ ম্যাচ জিতে নিজেদের এগিয়ে রাখতে চান ক্লাব দুটির খেলোয়াড়রা।


এই ম্যাচে ইনজুরির কারণে ফরোয়ার্ড লুইস দিয়াজ, মিডফিল্ডার নাবি কেইতা ও থিয়াগো আলকান্তারার সার্ভিস পাচ্ছেন না ইয়ুর্গেন ক্লপের দল। মোহাম্মাদ সালাহ, কোডি গ্যাকপো ও ডারউইন নুনেজের ওপর আস্থা রাখছেন এই জার্মান কোচ। তবে শেষ ম্যাচে উলভারহ্যাম্পটনকে হারিয়ে নিজেদের চিরচেনা রূপে ফেরার ইঙ্গিত দিয়ে রাখে অলরেডরা। ২৪ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে আছে অল রেডরা। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এই ম্যাচ জিতে শীর্ষ চারের দৌড়ে টিকে থাকতে চান লিভারপুল বস।
অন্যদিকে, প্রিমিয়ার লিগে মৌসুমের শুরুটা ভালো না হলেও সময়ের সঙ্গে নিজেদের বেশ গুছিয়ে নিয়েছে রেড ডেভিলরা। ক্রিস্টিয়ানো রোনালদোর ইস্যুর পর থেকেই নিজেদের পুরনো ছন্দ ফিরে পেয়েছে রেড ডেভিলরা। এরিক টেন হ্যাগের হাত ধরেই এখন ভিন্ন রূপে ফিরেছে ম্যানচেস্টার ইউনাইটেড। এফএ কাপে নিজেদের শেষ ম্যাচে পিছিয়ে পড়েও ৩-১ গোলের জয় তুলে নিয়েছে ক্যাসেমিরো-রাশফোর্ডরা।
প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলেও বেশ শক্ত অবস্থান ইউনাইটেডের। ২৪ ম্যাচ খেলে ৪৯ পয়েন্ট নিয়ে আর্সেনাল ও ম্যানচেস্টার সিটির সঙ্গে শিরোপার দৌড়ে এখনও টিকে আছে ক্লাবটি। তবে ইনজুরির জন্য এ ম্যাচ জেডন সাঞ্চোকে পাচ্ছে না রেড ডেভিলরা।

 

আরিয়ানএস/

আর্কাইভ