• ঢাকা শনিবার
    ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মেসির মাইলফলকের ম্যাচে আর্জেন্টিনার জয়

প্রকাশিত: মার্চ ২৪, ২০২৩, ০৮:৩৪ পিএম

মেসির মাইলফলকের ম্যাচে আর্জেন্টিনার জয়

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপ পেরিয়েছে তিন মাস। তবু লিওনেল মেসিরা ফেরায় আর্জেন্টিনায় উৎসব হচ্ছে। পানামার বিপক্ষে প্রীতি ম্যাচকে ‘উৎসবের ম্যাচ’ বলেও অ্যাখ্যা দিয়েছেন অনেকে।

বিশ্বকাপ পরবর্তী নতুন শুরুর ঘোষণা দিয়েছেন কোচ লিওনেল স্কালোনি। যদিও কাতার বিশ্বকাপের ফাইনালের দলটাই শুরুতে মাঠে নামিয়েছেন তিনি।

আলবিসেলেস্তেদের ওই দল  শুক্রবার সকালে ঘরের মাঠ মনুমেন্টাল স্টেডিয়ামে ২-০ গোলের জয় পেয়েছে।

আক্রমণ ও বলের দখলে পুরো ম্যাচে মেসিরা কর্তৃত্ব করলেও গোলের দেখা পেয়েছে শেষ সময়ে। প্রথমে তরুণ থিয়াগো আলমাদা এবং পরে লিওনেল মেসি তার মাইলফলকের গোল করে দলকে জিতিয়েছেন।

প্রথমার্ধের প্রায় পুরোটা সময় বলের দখল পায়ে রেখেও গোল পায়নি আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধের ৭৮ মিনিটে পানামার রক্ষণ বাধা ভাঙেন যুক্তরাষ্ট্রের লিগে খেলা ২১ বছরের মিডফিল্ডার থিয়াগো আলমাদা। তাকে দিয়ে গোল করান লিয়ান্দ্রো পারদেস।

যেন বিশ্বকাপ শিরোপা উদযাপনের মহড়া ম্যাচ খেললো আর্জেন্টিনা।
এরপর ৮৯ মিনিটে গোল আসে মেসির পা থেকে। দলকে ২-০ গোলে জেতান লিও। সঙ্গে বিশ্বের দ্বিতীয় ফুটবলার হিসেবে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে আটশ’ গোল করার কীর্তি গড়েন।

ম্যাচের পরই কাতারে বিশ্বকাপ জয় উদযাপনে মাতেন আর্জেন্টিনার ফুটবলাররা। রেপ্লিকা ট্রফি নিয়ে ভক্তদের সামনে প্রদর্শন করা হয়। মেসিকে এবং তাদের কোচকে শূন্যে ভাসিয়ে নাচানো হয়, ফটোসেশন হয়। আর্জেন্টাইন ফুটবলারদের স্ত্রী-সন্তান, প্রেমিকারাও উপস্থিত ছিলেন। সব মিলিয়ে ঘরের মাঠে বিশ্বকাপ জয়ের মুহূর্তটাই ফিরিয়ে এনেছিলেন আকাশি-সাদা জার্সির দলটি।

আরআই

আর্কাইভ