• ঢাকা শনিবার
    ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

পেছনের ঘটনাপ্রবাহ সামনে না আনার কথা বললেন লিটন

প্রকাশিত: মার্চ ৩০, ২০২৩, ০৩:৫৭ এএম

পেছনের ঘটনাপ্রবাহ সামনে না আনার কথা বললেন লিটন

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

টি-টুয়েন্টি সংস্করণে বাংলাদেশের খেলার ধরণে এসেছে আমূল পরিবর্তন। ডট বলের খোলস থেকে বেরিয়ে আগ্রাসী ব্যাটিংয়ে একের পর এক নতুন রেকর্ডে নাম লেখাচ্ছেন লিটন দাস ও রনি তালুকদার। অথচ নিকটঅতীতেও বার বার দেখা যেতো হতাশার প্রতিচ্ছবি। রনিকে ওপেনিং পার্টনার হিসেবে পেয়ে লিটন নিজেকে মেলে ধরছেন। পাওয়ার প্লে’তে রান তোলার প্রতিযোগিতাও জমে উঠেছে বেশ।

দুই সময়ের পার্থক্য এতটাই যে ওপেনিংয়ে সঙ্গী বদল এর পেছনের কারণ হলেও হতে পারে। নতুন পার্টনার প্রসঙ্গে অতীতের কথা টানাতেই সংবাদ সম্মেলনে খেপে গেলেন লিটন। আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়ের রাতে বাংলাদেশ ওপেনার পেছনের ঘটনাপ্রবাহ সামনে না আনার কথা বলেন সাংবাদিকদের।

৮ বছর পর ইংল্যান্ড সিরিজ দিয়ে জাতীয় দলে ফেরা রনি তালুকদারের সাথে বোঝাপড়ায় বদলে যাওয়া ওপেনিং জুটি প্রসঙ্গে নিজের ভাবনা জানান লিটন, ‘পার্টনার বদলে গেছে, হয়ে গেছে।’ তবে অতীত পরিসংখ্যান টানায় সংবাদ সম্মেলনে কিছুটা ক্ষোভ দেখান।

‘আরেকটা জিনিস হচ্ছে আপনারা যেকোনো সময় যখন প্রশ্ন করেন, পেছনের কথা কেন টানেন সবসময়। নতুন যে জিনিস ভালো হচ্ছে, সেটা কী ভালো লাগছে না! দুই বছর, এক বছর, অতীত টানার তো কোনো দরকার নেই। এখন ভালো খেলতেছি, এই পার্টনার কতটা যেতে পারে দেখি।’

‘আমার মনে হয় উদ্বোধনী জুটিতে এটাই টি-টুয়েন্টিতে সর্বোচ্চ (১২৪) এর থেকে তো বড় কিছু হতে পারে না। কিন্তু ব্যাক টু ব্যাক প্রতিটা ম্যাচে আপনি এই সাফল্য পাবেন না, যে যাবো আর হিট করবো। কঠিন সময় আসবেই। তবে ব্যাটিং করে অনেক মজা পাচ্ছি তার সঙ্গে।’

আর্কাইভ