• ঢাকা শনিবার
    ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
ইংলিশ প্রিমিয়ার লিগ

চেলসিকে উড়িয়ে দিলো আর্সেনাল

প্রকাশিত: মে ৩, ২০২৩, ০১:৩২ পিএম

চেলসিকে উড়িয়ে দিলো আর্সেনাল

ক্রীড়া ডেস্ক

চেলসিকে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে শিরোপা লড়াইয়ে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে আর্সেনাল। মঙ্গলবার রাতে নিজেদের মাঠে অনুষ্ঠিতে খেলায় তারা ৩-১ গোলে জয় পেয়েছে। মার্টিন ওডেগার্ড জোড়া গোল করেছেন। অন্য গোলটি করেন গ্যাব্রিয়েল জেসুস। শুরুর মাত্র ৩৪ মিনিটের এক ঝড়ে আর্সেনাল এই তিন গোল তুলে নেয়।

চেলসির বিপক্ষে এ জয়ের সুবাদে ৩৪ ম্যাচ থেকে ৭৮ পয়েন্ট নিয়ে আর্সেনাল পয়েন্ট টেবিলে নেতৃত্ব দিচ্ছে। ৭৬ পয়েন্ট নিয়ে তাদের অনুসরণ করে চলেছে আরেক শিরোপা প্রত্যাশী দল ম্যানচেস্টার সিটি। এ মূহুর্তে দ্বিতীয় স্থানে থাকলেও মূলত ম্যানসিটিই শিরোপা জয়ের অন্যতম দাবিদার হয়ে আছে। কেননা তারা আর্সেনালের চেয়ে দুটো ম্যাচ কম খেলেছে। 

প্রথমার্ধে তিন গোল হজমের পর দ্বিতীয়ার্ধে চেলসি খেলায় ফিরে আসার দারুণ চেষ্টা চালায়। এ সময় তারা একটা গোল পরিশোধ করে ব্যবধান কমায়। শুধু তাই নয়, আর্সেনালের ওপর দারুণভাবে চেপে বসে। কিন্তু আর্সেনালের পুরো পয়েন্ট প্রাপ্তির পথে কোনা বাধা হয়ে দাঁড়াতে পারেনি। 


আর্সেনাল এবার শিরোপার অন্যতম দাবিদার ছিল। কিন্তু গত সপ্তাহে ম্যানসিটির কাছে হার তাদের শিরোপা জয়ের স্বপ্নে বড় ধাক্কা দিয়েছে। একদিকে তারা শিরোপা লড়াইয়ে ছিটকে পড়েছে, অন্যদিকে ম্যানসিটি স্বপ্ন জয়ের পথে অনেকটা এগিয়ে যায়। তাইতো চেলসির বিপক্ষে জয়ের পর জোড়া গোলদাতা ওডেগার্ডের মুখে হতাশার কথা। 

ম্যাচ শেষে তিনি বলেন, ‘ম্যানসিটির বিপক্ষে ম্যাচ শেষে সবাই হতাশ ছিল। আমরা ক্ষুদ্ধ হয়েছিলাম। সেই হতাশা ও ক্ষোভ এ ম্যাচে ঝেড়ে ফেলার ব্যাপারে প্রতিশ্রæতিবদ্ধ ছিলাম। যে কোনো দল ম্যাচ হারতে পারে, কিন্তু আমরা যেভাবে ম্যাচ হেরেছিলাম তা ছিল হতাশাজনক। সেদিন আমরা আমাদের স্বাভাবিক খেলা খেলতে পারিনি, এটাই ছিল দুঃখজনক। আমরা যে ভালো দল তা এদিন আমরা প্রমাণ করেছি। বিশেষ করে প্রথমার্ধ ছিল অসাধারণ। যাহোক শিরোপা জয়ের জন্য আমরা শেষ পর্যন্ত লড়ে যাব।’
 

আর্কাইভ