• ঢাকা শনিবার
    ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

হলান্ডের অনন্য কীর্তি

প্রকাশিত: মে ৪, ২০২৩, ০৩:৪৩ পিএম

হলান্ডের অনন্য কীর্তি

ক্রীড়া ডেস্ক

গোল মেশিন আর্লিং হলান্ড ইংলিশ প্রিমিয়ার লিগে তার গোল অব্যাহত রেখেছেন। বুধবার রাতে ওয়েস্ট হাম ইউনাইটেডের বিপক্ষে এক গোল করেছেন। তার এ গোলের সুবাদে ম্যানচেস্টার সিটি ৩-০ গোলে জয় পেয়েছে। অন্যদিকে হলান্ড অনন্য কীর্তি গড়েছেন, রেকর্ডের পাতায় স্থান করে নিয়েছেন। প্রিমিয়ার লিগে এক মৌসুমে ৩৫ গোল করার রেকর্ড গড়েছেন তিনি।

এদিকে এ জয়ের ম্যানসিটি আবার পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে। ৩৩ ম্যাচে ৭৯ পয়েন্ট তাদের। ৭৮ পয়েন্ট নিয়ে ম্যানসিটি ঘাড়ে নিশ্বাস ফেলছে আর্সেনাল। তবে তারা একটা ম্যাচ বেশি খেলেছে। ফলে ম্যানসিটির সামনে ব্যবধান বাড়িয়ে নেওয়ার সুযোগ যেমন রয়েছে তেমনি শিরোপার দিকে আরো একটু হাত বাড়িয়ে দেওয়ার সম্ভাবনা রয়েছে।

ইংলিশ প্রিমিয়ার লিগে এক মৌসুমে এর আগে সবচেয়ে বেশি গোলের রেকর্ড ছিল ৩৪টি। অ্যান্ড্রু কোল এবং অ্যালান শিয়েরার এ কীর্তি গড়েছিলেন। মাত্র ২২ বছর বয়সে নরওয়ের এ স্ট্রাইকার সেই কীর্তি শুধু স্পর্শ করেননি গতরাতে তা টপকে গেছেন। শুধু তাই নয়, এখন এই কীর্তিকে আরো সমৃদ্ধ করার সুযোগ তার সামনে রয়েছে। ৭০ মিনিটে নতুন রেকর্ড গড়ার গোলটি করেন হ্যালান। এ মৌসুমে ম্যানসিটির আরো পাঁচটি ম্যাচ বাকি রয়েছে। হ্যালান্ড যে ফর্মে বর্তমানে রয়েছে তাতে করে পাঁচ ম্যাচে আরো পাঁচ গোল হলে অবাক হওয়ার কিছু থাকবে না।
এদিকে এ তিন গোলে জয়ের ফলে পেপ গার্দিওলার অধীনে ম্যানচেষ্টার সিটি প্রিমিয়ার লিগে ১০০০ গোলের দেখা পেয়েছে।

আর্কাইভ