• ঢাকা বৃহস্পতিবার
    ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলবেন সাকিব

প্রকাশিত: জুন ৮, ২০২৩, ১০:২০ পিএম

আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলবেন সাকিব

ক্রীড়া ডেস্ক

আঙুলের ইনজুরির কারণে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট খেলা হচ্ছে না বাংলাদেশের টেস্ট অধিনায়ক সাকিব আল হাসানের। তার অবর্তমানে এই টেস্টে নেতৃত্ব দেবেন সহঅধিনায়ক লিটন দাস। একমাত্র টেস্টে সাময়িক বিরতির পর ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে ফের বাংলাদেশে পা রাখবে আফগানরা। সাকিব পারবেন তার আগে চোট থেকে সেরে খেলায় ফিরতে।

আয়ারল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের মাটিতে দ্বিতীয় ওয়ানডেতে আঙুলে চোট পান সাকিব। এরপর পরীক্ষানিরীক্ষায় ধরা পড়ে যে, ছয় সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হবে বিশ্বসেরা অলরাউন্ডারকে। তাই আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের দলে রাখা হয়নি তাকে। ১০ জুন শুরু হতে যাওয়া এই টেস্টে শেষে আফগানরা যাবে ভারত সফরে। এরপর ফের বাংলাদেশে ফিরে বাকি সিরিজ খেলবে হাসমতউল্লাহ শহীদির দল।

এ সময়ের মধ্যে চোট কাটিয়ে উঠে সাকিব ওয়ানডে সিরিজ দিয়ে খেলায় ফিরতে পারবেন বলে মনে করেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিস চৌধুরী।


বৃহস্পতিবার (৮ জুন) সাকিবের আঙুলের এক্স-রে দেখার পর তিনি বলেন, ‍‍`আমি এক্স–রে দেখেছি। দেখে মনে হয়েছে ঠিক আছে। আমরা আশাবাদী ওয়ানডে সিরিজ থেকে সে খেলতে পারবে।‍‍`

মাঠে ফিরতে হলে  অবশ্য আগে ফিটনেস নিয়ে কাজ করতে হবে সাকিবকে এবং সেটিকেই মূল চ্যালেঞ্জ হিসেবে দেখছেন দেবাশিস চৌধুরী। তিনি বলেন, ‍‍`আগে তো ফিটনেস ঠিক করতে হবে। সেটিই মূল চ্যালেঞ্জ। আর ভাঙা আঙুল নিয়ে খুব একটা সমস্যা হবে না। খুব সাধারণ ফ্র্যাকচার ছিল ওটা। দু-এক দিনের মধ্যেই পুনর্বাসন প্রক্রিয়া শুরু করে দেব।‍‍`

এদিকে ফিটনেস নিয়ে এরই মধ্যে কাজ শুরু করে দিয়েছেন সাকিব। বৃহস্পতিবার সকালে  মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে একাই ঘাম ঝরান সাকিব। সকালে মাঠে প্রবেশ করে চান্ডিকা হাথুরুসিংহের সঙ্গে কিছুক্ষণ আলাপ পরেই রানিং প্রাকটিস করেন টাইগার অলরাউন্ডার। গত সোমবার (৬ জুন) নীরবে দেশে ফিরেছেন সাকিব। দেশে ফিরেই বাংলাদেশের অনুশীলনে যোগ দিয়েছিলেন তিনি।


এডিএস/

আর্কাইভ