• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

ফিরে দেখা মেসির বাংলাদেশ সফর

প্রকাশিত: জুন ২৪, ২০২৩, ১১:২১ পিএম

ফিরে দেখা মেসির বাংলাদেশ সফর

ক্রীড়া ডেস্ক

আজ ৩৬ বছর পূর্ণ করেছেন লুইস লিওনেল আন্দ্রেস মেসি কুচিত্তিনি। বিশ্বকাপ স্মৃতি সঙ্গে নিয়ে এটিই হয়তো মেসির শ্রেষ্ঠ জন্মদিন। আর্জেন্টাইন এই ফুটবল তারকা এক যুগেরও বেশি সময় আগে বাংলাদেশে এসেছিলেন। ২৪ বছর বয়সী সেই মেসিকে দেখা হয়তো বাংলাদেশি ভক্তদের জন্য সেরা মুহূর্ত হয়ে আছে এখনও।

২০১১ সালের ৫ সেপ্টেম্বর বাংলাদেশের মাটিতে পা রেখেছিলেন লিওনেল মেসি। আজ তার জন্মদিনে বাংলাদেশি ভক্তদের জন্য সেই স্মৃতি আবারও জীবন্ত হয়ে উঠেছে। কারণ ওই একবারই এ দেশের মাটিতে পা রেখেছিলেন বর্তমানের বিশ্বকাপজয়ী তারকা। 


এরপরে আরও কয়েকবার বাংলাদেশে মেসিকে আনার উদ্যোগ নেয়া হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত আলোর মুখ দেখেনি সে সমস্ত উদ্যোগ। ২০১১ সালের ৬ সেপ্টেম্বরের পরে ২০১৯ সালের ১৮ নভেম্বর ঢাকার মাটিতে খেলার কথা ছিল মেসির। কিন্তু সেই প্রচেষ্টা ব্যর্থ হয়। 
নাইজেরিয়ার তিন ফুটবলার মিলেও আটকাতে পারছেন না মেসিকে
ঢাকার মাটিতে নাইজেরিয়ার বিপক্ষে খেলছেন লিওনেল মেসি। ছবি : সংগৃহীত
এ দিকে এই বছরের জুনেও মেসিদের ঢাকার আনার বিষয়ে উদ্যোগ নেয়া হয়েছিল। ব্যর্থ হয়েছে সেটিও। ফলে এখানকার ভক্তদের ফিরে যেতে হয় সেই পুরোনো স্মৃতির কাছেই। অবশ্য সে সময়ে মেসির নামের পাশে ‘বিশ্বকাপজয়ী’ বিশেষণ যুক্ত ছিল না। তবুও আগ্রহের কমতি ছিল না ফুটবলপাগল বাঙালির।

আর্জেন্টিনার সেই সফরে মেসির সঙ্গে অ্যাঞ্জেল ডি মারিয়া, গঞ্জালো হিগুয়েইনসহ অন্যান্য তারকারও এসেছিলেন ঢাকায়। আলবিসেলেস্তেরা নাইজেরিয়ার বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলেছিল। যেখানে ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছিল মেসি বাহিনী। 

আকাশী-নীলদের হয়ে সেই ম্যাচে গোল করেছিলেন হিগুয়েইন ও ডি মারিয়া। অন্য গোলটি ছিল আত্মঘাতী। যেটি করেছিলেন নাইজেরিয়ান ডিফেন্ডার এল্ডারসন এচিজিলে। আর নাইজেরিয়ার হয়ে আর্জেন্টিনার বিপক্ষে গোল করেছিলেন চিনেদু ওগবুকে ওবাসি।


এডিএস/

আর্কাইভ