• ঢাকা বৃহস্পতিবার
    ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

‘বিশ্বকাপে কোহলি-বাবরদের বেশি অর্থ পাওয়া উচিত’

প্রকাশিত: জুন ৩০, ২০২৩, ০৬:৩৭ পিএম

‘বিশ্বকাপে কোহলি-বাবরদের বেশি অর্থ পাওয়া উচিত’

ক্রীড়া ডেস্ক

ওয়েস্ট ইন্ডিজের সাবেক তারকা ক্রিকেটার ক্রিস গেইল বলেছেন, বিশ্বকাপে ভারত, পাকিস্তান, ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের তারকা ক্রিকেটাদের বেশি পারিশ্রমিক পাওয়া উচিত। 

তিনি বলেন, ভারত-পাকিস্তান যখন মুখোমুখি হয়, বিশেষ করে বিশ্বকাপে; তখন রাজস্ব বহুগুণ বেড়ে যায়। এই একটা ম্যাচই আইসিসির পুরো আয়োজনকে সাফল্যমণ্ডিত করে তুলতে পারে। সম্প্রচারকারী টিভি চ্যানেলগুলোও অনেক লাভবান হয়। তাই এ ধরনের ম্যাচে পাকিস্তান ও ভারতের খেলোয়াড়দের আরও বেশি টাকা দাবি করা উচিত।

আইসিসির উচ্চ পদে দায়িত্বে থাকলে বড় ম্যাচে খেলোয়াড়দের পারিশ্রমিক বাড়াতে নিজেই পদক্ষেপ নিতেন বলেও জানিয়েছেন গেইল।

ভারতীয় সংবাদমাধ্যম এনআইকে ক্যারিবীয় এই তারকা বলেন, বোর্ড কিংবা আইসিসিকে আমি নিয়ন্ত্রণ করি না। তাঁদের জায়গায় আমি থাকলে আরও বেশি টাকা চাইতাম।

নিজেদের মাঠে বিশ্বকাপে ভারতই সবচেয়ে বেশি চাপে থাকবে বলে মত গেইলের। তিনি বলেন, জানি, ভারত লম্বা সময় ধরে আইসিসি আয়োজিত টুর্নামেন্ট জিততে পারছে না। আমাদের ওয়েস্ট ইন্ডিজের ক্ষেত্রেও ব্যাপারটা একই রকম। সর্বশেষ ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিলাম। ঘরের মাঠে ভারত ফেবারিট হওয়ায় তাদের ওপর বাড়তি চাপ থাকবে।

প্রসঙ্গত, ৫ অক্টোবর ভারতে শুরু হবে ওয়ানডে বিশ্বকাপ। ১৫ অক্টোবর মুখোমুখি হবে এশিয়ার দুই চির প্রতিদ্বন্দ্বী দল ভারত-পাকিস্তান।

 

বিএস/

আর্কাইভ