• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

তিন দিনে ৪ ম্যাচ খেলতে ৯০০০ মাইল পাড়ি দেবেন নারিন

প্রকাশিত: জুলাই ১২, ২০২৩, ০৭:১৯ পিএম

তিন দিনে ৪ ম্যাচ খেলতে ৯০০০ মাইল পাড়ি দেবেন নারিন

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

কিছুদিন আগেই ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্ব থেকে বিদায় নিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। তখনই দেশটির আর্থিক সংকটসহ বেশকিছু দূর্বলতার কথা ওঠে এসেছিল। যে কারণে ক্যারিবীয় ক্রিকেটাররা দেশের চেয়ে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকেই বেশি গুরুত্ব দিয়ে থাকেন। তবে এবার সব মাত্রা ছাড়িয়ে গেছেন স্পিন-অলরাউন্ডার সুনীল নারিন। চলতি সপ্তাহে তিনি ৭৫ ঘণ্টায় নামবেন ৪টি ম্যাচে। এর মাঝে আবার তিনি ৯ হাজার মাইল পাড়ি দেওয়ার কথা রয়েছে!

মেজর ক্রিকেট লিগে (এমএলসি) নারিন খেলবেন আইপিএলের ফ্র্যাঞ্চােইজি নাইট রাইডার্সের হয়ে। এছাড়া ভাইটালিটি ব্লাস্টে তাকে সারে ক্লাবের জার্সিতে খেলতে দেখা যাবে। সর্বশেষ আইপিএলের পর গত ছয় সপ্তাহ ধরে যুক্তরাজ্যে অবস্থান করছেন নারিন। এরই মধ্যে সারের হয়ে তিনি ১৫টি ম্যাচে অংশ নিয়েছেন। যেখানে দলটির হয়ে সর্বোচ্চ ২০ উইকেট এবং ২২.৫৫ গড়ের সঙ্গে তিনি ব্যাট করেছেন ১৬০ স্টাইক-রেটে।

গত শুক্রবার (৭ জুলাই) ম্যানচেস্টারে সারের জার্সিতে কোয়ার্টার ফাইনালে খেলেছিলেন এই ক্যারিবীয় অলরাউন্ডার। ম্যাচটি জয়ের পর সেদিন রাতেই নারিন উড়াল দেন যুক্তরাষ্ট্রে, যেখানে তিনি এমএলসি লিগে এলএ নাইট রাইডার্সের নেতৃত্ব দেবেন। বৃহস্পতিবার টেক্সাস সুপার কিংসের বিপক্ষে তাদের প্রথম ম্যাচ।

তবে ইংলিশ ভাইটালিটি ব্লাস্ট খেলতে হলে শনিবারই নারিনকে যুক্তরাজ্যে ফিরতে হবে। সেদিই সেমিফাইনালে তিনি এজবাস্টনে নামবেন সামারসেটের বিপক্ষে। ম্যাচটি জিতলে পরদিন (রোববার) বিকালেই ফাইনাল খেলতে হবে নারিনদের। যেখানে তাদের প্রতিপক্ষ হতে পারে এসেক্স কিংবা হ্যাম্পশায়ার।

রোববার রাতেই আবার ম্যাচ রয়েছে ডালাসে। আমেরিকার শহরটিতে নেমেই তাকে গায়ে তুলতে হবে নাইট রাইডার্সের জার্সি। যেখানে দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে তার দল। সবমিলিয়ে দেখা যাচ্ছে নারিনের ভাইটালিটি ক্লাব সারে ফাইনালে উঠলে ৭৫ ঘণ্টার মধ্যে তাকে ১৮ ঘণ্টাই কাটাতে হবে ট্রান্স-আটলান্টিক বিমানে!

তবুও ম্যাচগুলোতে নারিনকে পাওয়া নিয়ে আশাবাদী সারে অধিনায়ক ক্রিস জর্ডান, ‘খুবই ব্যস্ত সূচি তার। কিন্তু এটাই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট। আমি জানি এখানে খেলা কতটা চ্যালেঞ্জিং, কিন্তু এখানে কমিটমেন্টও বড় বিষয়, যার কারণে সবই চুক্তিবদ্ধ ক্রিকেটারের জন্য সহজ! নারিন খুবই কমিটেড ক্রিকেটার। সে ট্রেনিংয়ে খুবই ডেডিকেটেড, ব্যাটিং-বোলিং করতে ভালোবাসে এবং প্রতিপক্ষের বিপরীতে খেলা উন্নতি করতে পারে। আমার তাকে ডাকি ‘সুইস আর্মি নাইফ’, সে যেকোনো সময় যেকোনো পরিস্থিতিতে মানিয়ে নিতে পারে।’

 

জেকেএস/

আর্কাইভ