• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

অবসর নিচ্ছেন দিয়েগো গডিন

প্রকাশিত: জুলাই ৩০, ২০২৩, ০৬:০৭ পিএম

অবসর নিচ্ছেন দিয়েগো গডিন

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

দিয়েগো গডিন। অ্যাতলেটিকো মাদ্রিদ ও উরুগুয়ের কিংবদন্তি এক ফুটবলার। যারা তাকে চেনেন, তারা জানেন গডিনের ওজন কত! এক দশক মাদ্রিদকে সার্ভিস দেয়া এই সেন্ট্রারব্যাক ক্যারিয়ারের ইতি টানছেন। খবর আর্জেন্টাইন সাংবাদিক জার্মান গার্সিয়া গ্রোভারের।

গ্রেট সেন্টারব্যাক হয়েও সার্জিও রামোস, থিয়াগো সিলভাদের সময়ে প্রাপ্য হাইলাইট পাননি গডিন। হয়তো তিনি ব্রাজিল, আর্জেন্টিনা, রিয়াল মাদ্রিদ কিংবা বার্সেলোনার খেলোয়াড় নন বলে। অথবা তাকে নিয়ে খুব বেশি আলোচনা হয়নি অ্যাতলেটিকো ও উরুগুয়ের খেলোয়াড় বিধায়। কিন্তু গডিন নিজের কাজটা করে গেছেন নীরবে।

ক্লাব ক্যারিয়ারে খুব বেশি দলীয় অর্জন নেই গডিনের। তবে সেন্টারব্যাকের যে ভূমিকা, সেটি পালনের জন্য সর্বোচ্চটাই দিয়েছেন তিনি। অনেক ফুটবলবোদ্ধা অবশ্য গডিনকে সময়ের সেরা বলেও অভিহিত করেছেন। ২০১৮ বিশ্বকাপ চলাকালীন গডিনকে বিশ্বের সেরা সেন্ট্রারব্যাক বলে মন্তব্য করেছিলেন দ্য ইন্ডিপেন্ডেন্টের সাংবাদিক জ্যাক ওয়াটসন।

অ্যাতলেটিকো কিংবদন্তি গডিনের বর্তমান ক্লাব ভেলেজ সার্সফিল্ড। গত বছর মিনেইরো ছেড়ে আর্জেন্টাইন এই ক্লাবটিতে গিয়েছিলেন তিনি। অ্যাতলেটিকো মাদ্রিদে খেলেছেন ২০১০ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত। এরপর ইন্টার মিলান, কাগলিয়ারি খেলেন তিনি।

অর্জনের মধ্যে গডিন লা লিগা, কোপা দেল রে, সুপার কোপা ডি এস্পানা, ইউরো লিগ, সুপার কাপ শিরোপা জিতেছেন। এছাড়া মিনেইরোর হয়েও তার দুটি শিরোপা আছে। দেশের হয়ে ২০১১ সালের কোপা আমেরিকা জিতেছেন ৩৭ বছর বয়সী এই তারকা।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ