• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

ছয় বাংলাদেশি আজ ইস্টবেঙ্গল ক্লাবের সম্মাননা পাচ্ছেন

প্রকাশিত: আগস্ট ১, ২০২৩, ০৭:৩৬ পিএম

ছয় বাংলাদেশি আজ ইস্টবেঙ্গল ক্লাবের সম্মাননা পাচ্ছেন

ক্রীড়া ডেস্ক

কলকাতার ঐতিহ্যবাহী ইস্টবেঙ্গল ক্লাবের ১০৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বাংলাদেশের ছয় ব্যক্তিত্বকে আজ সম্মাননা জানানো হবে। এর মধ্যে রয়েছেন ইস্টবেঙ্গলের জার্সিতে আশি-নব্বই দশকে কলকাতার মাঠ মাতানো চার ফুটবলার প্রয়াত মোনেম মুন্না, শেখ মোহাম্মদ আসলাম, রিজভী করিম রুমি ও গোলাম গাউস। এছাড়া আবাহনীর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক হারুনুর রশীদ ও বাংলাদেশের সংগীত শিল্পী মেহেরীন মাহমুদকে দেওয়া হবে সম্মাননা।

ঢাকার মতো কলকাতায়ও মোনেম মুন্নার জনপ্রিয়তা ছিল আকাশছোঁয়া। কিডনিজনিত রোগে ২০০৫ সালে মারা যান কিংবদন্তি এই ডিফেন্ডার। তাই তার হয়ে ইস্টবেঙ্গল ক্লাবের দেওয়া আত্মজন স্মৃতি সম্মান গ্রহণ করবেন মুন্নার স্ত্রী সুরভী মোনেম।

আত্মজন প্রীতি সম্মান গ্রহণ করতে এর মধ্যেই কলকাতায় পৌঁছেছেন শেখ মোহাম্মদ আসলাম, গোলাম গাউস এবং হারুনুর রশীদ। তবে কানাডা প্রবাসী রিজভী করিম রুমি সম্মাননা নিতে আসতে পারেননি।

রোববার কলকাতা উদ্দেশ্যে দেশ ছাড়ার আগে আসলাম তার ফেসবুক পেইজে প্রিয় সতীর্থদের কথা স্মরণ করে লিখেছেন, ‘অনেক সুখস্মৃতি সঙ্গী করে ঢাকা ছাড়ছি ইস্টবেঙ্গল ক্লাবের ১০৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে। এ সময় খুব করে আমার খেলোয়াড়ি জীবনের দিনগুলোর কথা মনে পড়ছে। ১৯৯১ সালে এই ক্লাবে যাদের সঙ্গে অসাধারণ কিছু মুহূর্ত কাটিয়েছি, সেই মুন্না আর রুমিকে খুব মনে পড়ছে। আমি, গাউস ছাড়াও আরও কিছু সম্মানিত অতিথি অনুষ্ঠানে অংশ নিচ্ছি বাংলাদেশ থেকে। ইস্টবেঙ্গল ক্লাবের প্রতি কৃতজ্ঞতা আমাদের এই আয়োজনে অংশীদার করায়।’

চার খেলোয়াড় ছাড়াও আবাহনী লিমিটেডের সঙ্গে ইস্টবেঙ্গল ক্লাবের গভীর সম্পর্ক থেকেই আবাহনীর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক হারুনুর রশীদকে সম্মাননা দেওয়া হচ্ছে। একই অনুষ্ঠানে ভারতের বেশ ক’জন ক্রীড়া ব্যক্তিত্বকে সম্মাননা জানাবে শতবর্ষী ক্লাবটি।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

আর্কাইভ