• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

দুর্দান্ত জয়ে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের মূল পর্বে আল নাসর

প্রকাশিত: আগস্ট ২৩, ২০২৩, ০৮:১৬ পিএম

দুর্দান্ত জয়ে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের মূল পর্বে আল নাসর

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

ম্যাচের ১০ মিনিটেই এগিয়ে গিয়েছিল আল নাসের। তবে সেই লিড বেশি সময় স্থায়ী হয় নাই। তবে সমতায় ফিরেই উল্টো লিড নেয় আরব আমিরাতের ক্লাব শাবাব আল আহলি। সে লিড ধরে রেখে জয়ের পথেই ছিল আরব আমিরাতের ক্লাবটি। কিন্তু শেষের ১০ মিনিটের ঝড়ে তিনটি গোল আদায় করে নেয় ক্রিশ্চিয়ানো রোনালদোর দল। আর সেই কাঙ্ক্ষিত গোলের ফলে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের মূল পর্বে জায়গা পেয়ে যায় সৌদির ক্লাবটি।

মঙ্গলবার (২২ আগস্ট) রাতে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের কোয়ালিফিকেশন রাউন্ডের ম্যাচে শাবাব আল আহলিকে ৪-২ গোলে হারিয়েছে আল নাসর। দলের পক্ষে জোড়া গোল করেন অ্যান্দারসন তালিস্কা। একটি করে গোল পেয়েছেন সুলতান আল ঘানাম ও মার্সেলো ব্রজোভিচ। শাবাব আল আহলির হয়ে দুটি গোল করেছেন ইয়াহিয়া আল ঘাসানি।

এ দিন অবশ্য গোল পাননি রোনালদো। তবে দলের জয়ে অবদান রেখেছেন পাঁচবারের ব্যালন ডি‍‍`অর জয়ী এই ফুটবলার। শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে আল নাসর। খেলা শুরুর ১১ মিনিটে এগিয়ে যায় তারা। ব্রজোভিচের কর্নার থেকে দারুণ এক হেডে এক গোল করেন তালিস্কা।

ম্যাচে পিছিয়ে পড়ে সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে শাবাব আল আহলি। গোল হজম এর সাত মিনিট যেতেই কাঙ্ক্ষিত গোল করে দলকে সমতায় ফেরান ইয়াহিয়া আল-ঘাসানি। সমতায় থেকে বিরতিতে যায় দু‍‍`দল।

বিরতি থেকে ফিরেই লিড নেয় শাবাব আল আহলি। নিজের দ্বিতীয় গোল করে দলকে এগিয়ে দেন আল ঘাসানি। এরপর সমতায় ফিরতে শাবাব আল আহলিকে চেপে ধরেন রোনালদোরা।

বেশ কিছু দারুণ সুযোগ পেলেও কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি দলটি। তবে ম্যাচের ৮৮ মিনিটে দলকে স্বস্তি এনে দেন সুলতান আল ঘানাম। আর যোগ করা সময়ের পঞ্চম মিনিটে আরও একটি হেডে নিজের দ্বিতীয় গোল করেন তালিস্কা। দুই মিনিট পর স্কোরলাইন ৪-২ করে আল নাসর। এবার লক্ষ্যভেদ করেন ব্রজোভিচ। শেষ পর্যন্ত ১০ মিনিটের ঝড়ে দুর্দান্ত এক জয় নিয়ে মাঠ ছাড়ে আল নাসর।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ