• ঢাকা বুধবার
    ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
এএফসি চ্যাম্পিয়ন্স লিগ

গোল না পেলেও জয় পেয়েছে রোনালদো দল নাসর

প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২৩, ০৪:৫১ পিএম

গোল না পেলেও জয় পেয়েছে রোনালদো দল নাসর

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

দীর্ঘদিন পর ক্রিস্টিয়ানো রোনালদোর কল্যাণে ইরানে গিয়েছে সৌদি আরবের দল আল নাসর। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) এএফসি চ্যাম্পিয়ন্স লিগে ইরানের ক্লাব পেরসেপোলিসকে ২-০ গোলে হারিয়েছে আল নাসর। এই জয়ে এএফসি চ্যাম্পিয়ন্স লিগে শুভ সূচনা করল সৌদি ক্লাবটি।

এএফসি চ্যাম্পিয়ন্স লিগে ‍‍`ই‍‍` গ্রুপে পড়েছে আল নাসর। গ্রুপে তাদের তিন প্রতিপক্ষ কাতারি ক্লাব আল দুহাইল, ইরানের ক্লাব পেরসেপোলিস এবং তাজিকিস্তানের ক্লাব এফসি ইস্তিকল। প্রথম ম্যাচেই পেরসেপোলিসের মুখোমুখি হয়েছিলো আল নাসর। প্রথম হাফে গোলশুন্য থাকার পর, দ্বিতীয় হাফে দশ মিনিটের ব্যবধানে দুইটি গোল হয়।

ম্যাচের ৬২ মিনিটে আত্মঘাতী গোলের পর ম্যাচের ৭২তম মিনিটে আল নাসরের হয়ে গোল করেন মোহাম্মদ কাসেম। এই ম্যাচে শুরুর একাদশেই ছিলেন রোনালদো। আর এই ম্যাচ খেলে একটি রেকর্ডে নাম লিখিয়েছেন সিআর সেভেন। ব্রিটিশ সংবাদমাধ্যম মেইল অনলাইন জানিয়েছে, এ নিয়ে ১০০০ পেশাদার ম্যাচে অপরাজিত থাকলেন রোনালদো (ড্র ও জয়)। নিজ দলের হয়ে ৭৭৬ জয়ের পাশাপাশি ড্র করেছেন ২২৪ ম্যাচ।

যদিও পুরো ম্যাচ মাঠে ছিলেন না রোনালদো। ৯০ মিনিট খেলে যোগ করা সময়ে বদলি হয়ে মাঠ ছাড়েন তিনি। ২০২১ সালে পেরসেপোলিস সমর্থকদের এক ম্যাচ নিষিদ্ধ করেছিল এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। যে কারণে আল নাসরের বিপক্ষে কাল ম্যাচে পেরসেপোলিসকে গ্যালারিতে বসে সমর্থন দিতে পারেননি ক্লাবটির সমর্থকেরা।

২০১৬ সালের পর এই প্রথম সৌদি আরবের ক্লাব ইরানে খেলতে গিয়েছে। আর এর পেছনে রোনালদো যে বড় ভূমিকা রেখেছেন তা বলার অপেক্ষা রাখেনা। দুই দেশের রাজনৈতিক সম্পর্কে টানাপোড়েন থাকায় মাঝের এ সময়ে দুই দেশের ক্লাবগুলোকে নিরপেক্ষ ভেন্যুতে মুখোমুখি হতে হয়েছে। 

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ