• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

ক্যারিবীয় পাওয়ার হিটারকে দলে নিলো খুলনা

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২৩, ০৫:০৭ পিএম

ক্যারিবীয় পাওয়ার হিটারকে দলে নিলো খুলনা

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

আর দুইদিন পরই অনুষ্ঠিত হবে বিপিএলের প্লেয়ার ড্রাফ্‌ট। তবে তার অনেক আগে থেকেই দলগুলো নিজেদের গুছিয়ে নিতে শুরু করেছে। সবার সঙ্গে তাল মিলিয়ে দলে নতুন খেলোয়াড় ভেড়াচ্ছে খুলনা টাইগার্স। এনামুল হক বিজয়কে দলে টানার পর এবার ক্যারিবীয় পাওয়ার হিটার এভিন লুইসকে দলে নিলো তারা।

খুলনা টাইগার্স এর আগে দুই বিদেশি খেলোয়াড়কে দলে টেনেছে। তারা হচ্ছেন; লঙ্কান অলরাউন্ডার ধনাঞ্জয়া ডি সিলভা আর পাকিস্তানের ফাহিম আশরাফ। এবারে তৃতীয় বিদেশি হিসেবে খুলনায় যোগ দিলেন এভিন লুইস। এছাড়াও দেশীয় ক্রিকেটারদের মধ্যে তারা রিটেইন করেছে নাসুম আহমেদ, নাহিদুল এবং মাহমুদুল হাসান জয়কে।

বিশ্বের বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজি লিগ খেলার অভিজ্ঞতা রয়েছে এভিন লুইসের। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৫৩ টি-টোয়েন্টি খেলে ১৪৬৫ রানও করেছেন এই হিটার ব্যাটসম্যান। আর সব মিলিয়ে ২১৭ টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৫৮৫১ রান করেছেন তিনি। টি-টোয়েন্টিতে দুইটি শতকও রয়েছে তার।

এদিকে বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) খুলনা ফ্র্যাঞ্চাইজিটি নিজেদের অফিশিয়াল পেজে জানায়, বিপিএলের আগামী আসরের জন্য খুলনার সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন বিজয়। এছাড়াও রিটেইন করা দুই দেশীয় ক্রিকেটারের মধ্যে নাহিদুল টি-টোয়েন্টিতে বেশ অভিজ্ঞ পারফর্মার। ঘরোয়া ক্রিকেটে ৪৯ টি-টোয়েন্টিতে ৩০৭ রানের পাশাপাশি ২৮ উইকেটও পেয়েছেন তিনি। তাকে নিয়ে বেশ আশাতেই রয়েছে খুলনা।

বিপিএল আসরে খুলনার সর্বোচ্চ সাফল্য ফাইনাল। ২০১৯-২০ আসরে রাজশাহীর কাছে ফাইনালে হেরেছিল তারা। গত আসরে ভালো না করলেও, আগামী আসরে ঘুরে দাঁড়াতে চায় খুলনা।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ