• ঢাকা শুক্রবার
    ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

বাবর আজম ও রোহিত শর্মা, কার আয় কত?

প্রকাশিত: অক্টোবর ১, ২০২৩, ১২:৩৭ এএম

বাবর আজম ও রোহিত শর্মা, কার আয় কত?

ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপ খেলতে ৭ বছর পর ভারতে পৌঁছেছে পাকিস্তান ক্রিকেট দল। ভারত-পাকিস্তানের প্রতিটি ম্যাচই রোমাঞ্চে ভরপুর। ভারত ও পাকিস্তানের মধ্যে প্রথম ম্যাচ আগামী ১৪ অক্টোবর অনুষ্ঠিত হবে। যার জন্য দুই দেশের দর্শকরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন। ভারত-পাকিস্তানের ম্যাচে দুই দেশের তারকারদের নিয়ে অনেক আলোচনা হয়। দুই দেশের খেলোয়াড়দের আয় নিয়েও তুলনা করা হয়।

উভয় দেশের অধিনায়কদের নেট সম্পদের দিকে দেখলে দেখা যাবে বিশাল পার্থক্য রয়েছে। সম্পদের দিক থেকে, ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে পাকিস্তানি অধিনায়ক বাবর আজমের তুলনাই করা যায় না। ২০২৩ সালে টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন রোহিত শর্মার মোট সম্পদের পরিমাণ প্রায় ২৬ মিলিয়ন ডলার বা ২১৫ কোটি টাকা। 

দ্য স্পোর্টস লাইটের মতে, পাকিস্তানি অধিনায়ক বাবর আজমের মোট সম্পত্তির পরিমাণ ৫ মিলিয়ন ডলার বা প্রায় ৪০ কোটি টাকা। রোহিত শর্মার সম্পদ বাবর আজমের চেয়ে ১৭৫ কোটি টাকা বেশি।

উভয় খেলোয়াড়ের আয়ের উৎস হল ম্যাচ ফি, বিভিন্ন ব্র্যান্ড এনডোর্সমেন্ট এবং লিগ ক্রিকেট। রোহিত শর্মার বিসিসিআইয়ের সাথে A+ চুক্তি রয়েছে। বিসিসিআই প্রদত্ত ২০২২-২০২৩ মৌসুমের বার্ষিক খেলোয়াড়দের চুক্তি অনুসারে, রোহিত ৭ কোটি টাকা বেতন পান৷ রোহিত একটি ওডিআই ম্যাচের জন্য ৬ লাখ টাকা, টি-টোয়েন্টির জন্য ৩ লাখ টাকা এবং টেস্ট ম্যাচের জন্য ১৫ লাখ টাকা পান। রোহিত শর্মার মাসিক আয় ১ দশকি ২ কোটি টাকার বেশি।

প্রায় ৪০ কোটি টাকার সম্পদের মালিক বাবর আজম প্রতি মাসে ৪০ থেকে ৪৫ লাখ টাকা আয় করেন। মাঠের বাইরে পাকিস্তানে দারুণ জনপ্রিয় বাবর আজম। তিনি হেড অ্যান্ড শোল্ডারস, এইচবিএল, অপ্পো এবং হুয়াওয়ের মতো ব্র্যান্ডগুলির প্রমোশন করেন। তার আয়ের একটি বড় অংশ আসে এখান থেকে৷ পাকিস্তান সুপার লিগে (পিএসএল) করাচি কিংসের হয়ে খেলছেন বাবর আজম। করাচি কিংস তাকে ২০২১ সালের টুর্নামেন্টের সিজনে ১ লাখ ৭০ হাজার ডলারে (১ দশমিক ২৪ কোটি) ধরে রেখেছে। পাকিস্তানের সর্বোচ্চ আয় করা ক্রিকেটারদের একজন বাবর আজম।

গাড়ি ও বাইক
মিডিয়া রিপোর্ট অনুযায়ী, বাবর আজম একটি বিলাসবহুল গাড়ি অডি A5 এর মালিক। এ ছাড়া তার BAIC BJ40 Plus জিপও রয়েছে। তার একটি Yamaha R1 বাইক রয়েছে। তাছাড়া পাকিস্তানি অধিনায়ক একটি BMW RR 310 বাইকেরও মালিক।

অপরদিকে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মারও বিলাসবহুল গাড়ির সংগ্রহ রয়েছে। তার কাছে বিশ্বের সেরা বিলাসবহুল গাড়ি রয়েছে। BMW, Audi, Porsche এবং Mercedes Benz-এর মতো গাড়ির মালিক রোহিত শর্মা।

 

জেকেএস/

ক্রীড়া জগৎ সম্পর্কিত আরও

আর্কাইভ