• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

শিরোপা উঠতে পারে রোহিত শর্মার হাতে

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২৩, ০৮:০৪ পিএম

শিরোপা উঠতে পারে রোহিত শর্মার হাতে

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

ঘরের মাটিতে বিশ্বকাপ খেলছে ভারত। আর সেটির সুবিধাও ঠিকমতো আদায় করে নিচ্ছে ১৯৮৩ ও ২০১১ সালের চ্যাম্পিয়নরা। প্রথম পর্বের ৯ ম্যাচে প্রতিপক্ষকে রীতিমতো উড়িয়ে দিয়ে সেমিফাইনালে উঠেছে দলটি। এবার সেমি বাধা কাটিয়ে ফাইনালে উঠে এক যুগের আক্ষেপ মেটাতে চায় রোহিত শর্মার দল। আর সে বিষয়ে ক্রিকেট ভক্তরাও সহমত পোষণ করেছেন।

‘বিশ্বকাপ সেমিফাইনালের মঞ্চ প্রস্তুত। শিরোপা উঠতে পারে কার হাতে?’- সময় টিভির ওয়েব থেকে এমন শিরোনামে পোল প্রকাশ করা হয়েছিল। সেখানে সেমিফাইনালিস্ট ৪ দলের (ভারত, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ড) ক্যাটাগরি রাখা হয়েছিল। এই প্রতিবেদন লেখা পর্যন্ত সেখানে ৫৩ শতাংশ মানুষ ভারতের পক্ষে রায় দিয়েছেন।

ভারতের পরেই সময় ওয়েবের পাঠকরা মত দিয়েছেন অস্ট্রেলিয়ার পক্ষে। ২০ শতাংশ ভোট পড়েছে অজিদের শিরোপা জয়ের পক্ষে। এরপরে রয়েছে দক্ষিণ আফ্রিকার অবস্থান। আর এবার নিউজিল্যান্ড শিরোপা নিতে পারবে- এমনটি সবচেয়ে কমসংখ্যক পাঠক মনে করছেন।

১৫ নভেম্বর ও ১৬ নভেম্বর দুপুর ২টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে ভারত বিশ্বকাপের দুটি সেমিফাইনাল। প্রথমটি হবে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে এবং দ্বিতীয় ম্যাচটি হবে কলকাতার ইডেন গার্ডেন্সে। প্রথম ম্যাচে মাঠে নামবে ভারত ও নিউজিল্যান্ড। আর দ্বিতীয়টিতে দেখা যাবে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়াকে। আগামী ১৯ নভেম্বর দুপুর আড়াইটায় আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে হবে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটি।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ