• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
এশিয়ান কাপ ফুটবল

অস্ট্রেলিয়ার শারীরিক শক্তির কাছে হারলো ভারত

প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২৪, ০৯:১৮ এএম

অস্ট্রেলিয়ার শারীরিক শক্তির কাছে হারলো ভারত

ক্রীড়া ডেস্ক

খেলা কাতারে। কিন্তু ভারতীয় দর্শকের উপস্থিতি এতটা বেশি ছিল যে, মনে হয়েছে ভারত নিজ মাঠেই খেলছে। সারাটা সময় তারা খেলোয়াড়দের উজ্জ্বীবিত করার চেষ্টা করেছে। কিন্তু শেষ পর্যন্ত যা হওয়ার তাই হয়েছে। এশিয়ান কাপ ফুটবলে শক্তিশালী দল অস্ট্রেলিয়ার কাছে হার দিয়ে শুরু হয়েছে তাদের এশিয়ান কাপ মিশন। ২-০ গোলে জয় পেয়েছে অস্ট্রেলিয়া।

একই দিন মাঠে গড়ানো এশিয়ান কাপের অন্য দুই ম্যাচ গোলশূন্য ড্র হয়েছে। চীন তাজিকিস্তানের সঙ্গে এবং উজবেকিস্তান সিরিয়ার সঙ্গে গোলশূন্য ড্র করেছে।

দোহার আহমদ বিন আলী স্টেডিয়ামের গ্যালারি মূলত ভারতীয় দর্শকে ঠাসা ছিল। যদিও মাঠে অস্ট্রেলিয়ানদের আধিপত্য ছিল গ্যালারির লড়াইয়ে এগিয়ে ছিল ভারত। প্রথমার্ধে ভারতীয় দর্শকেরা উৎসব করে গেলেও দ্বিতীয়ার্ধে তাদের থামিয়ে দেন জ্যাকসন ইরভিন ও জর্ডান বস। দ্বিতীয়ার্ধের শুরুতেই জ্যাকসন গোল করে অস্ট্রেলিয়াকে এগিয়ে নেন। আর ৭৩ মিনিটে দলের জয় নিশ্চিত করা গোলটি করেন জর্ডান বস। ভারতের সুনীল ছেত্রী একটা গোল করার সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি।তার হেড বাইরে চলে যায়।

মূলত শারীরিক পার্থক্যে ম্যাচে ভারতকে পিছিয়ে দেয়। বল দখলের লড়াইয়ে অস্ট্রেলিয়ার সঙ্গে কখনো পেরে ওঠেনি ভারত। ২০১৫ সালের চ্যাম্পিয়ন দলটি বল দখলের লড়াইয়ে পরিস্কারভাবে এগিয়ে ছিল।

অন্য সব ম্যাচ থেকে ভারত-অস্ট্রেলিয়া ম্যাচটি একটু ব্যতিক্রম ছিল। এশিয়ান কাপের এটাই প্রথম ম্যাচে যে ম্যাচ পরিচালনায় ছিলেন নারী রেফারি। তার দুই সহকারীও ছিলেন নারী।

আর্কাইভ