• ঢাকা বৃহস্পতিবার
    ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

১০ উইকেটের বড় ব্যবধানে জিতল বাংলাদেশ

প্রকাশিত: মে ২৫, ২০২৪, ১১:৫১ পিএম

১০ উইকেটের বড় ব্যবধানে জিতল বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

মোস্তাফিজুর রহমানের রেকর্ড গড়া ম্যাচে ১০ উইকেটের বড় ব্যবধানে জিতল বাংলাদেশ ক্রিকেট দল। এই জয়ে যুক্তরাষ্ট্রের বিপক্ষে হোয়াইটওয়াশ এড়াল টাইগাররা।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুটিতে টানা জয়ে আগেই সিরিজ নিশ্চিত করে যুক্তরাষ্ট্র। আজ শেষ ম্যাচে জিতে সিরিজে ২-১ ভাগ বসাল টাইগাররা।

এদিন আগে ব্যাট করতে নেমে মোস্তাফিজের কাটারে বিভ্রান্ত হয়ে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১০৪ রানে ইনিংস গুটায় যুক্তরাষ্ট্র। বাংলাদেশ দলের হয়ে মোস্তাফিজ ৪ ওভারে মাত্র ১০ রানে ৬ উইকেট শিকার করেন। 

১২০ বলে ১০৪ রানের মামুলি স্কোর তাড়া করতে নেমে দলকে ৫০ বল আগেই ১০ উইকেটের বড় জয় উপহার দেন দুই ওপেনার তানজিদ হাসান তামিম ও সৌম্য সরকার। দুজনে ৭০ বলে ১০৮ রানের অনবদ্য জুটি গড়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন।

আজ শনিবার তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করে যুক্তরাষ্ট্র। উদ্বোধনীতে ব্যাটিং তাণ্ডব চালিয়ে ৪.৫ ওভারে ৪৬ রানের জুটি গড়েন দুই ওপেনার অ্যান্ড্রিস গাউস ও শায়ান জাহাঙ্গীর।

এরপর মাত্র ১৪ রানের ব্যবধানে ৫ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে যায় যুক্তরাষ্ট্র। বিনা উইকেটে ৪৬ রান করা যুক্তরাষ্ট্র এরপর ৫৮ রানের ব্যবধানে হারায় ৯ উইকেট। একের পর এক উইকেট পতনের কারণে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১০৪ রানের বেশি করতে পারেনি স্বাগতিকরা। 

যুক্তরাষ্ট্রের ওপেনিং জুটি ভাঙেন সাকিব আল হাসান। তার বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন অ্যান্ড্রিস গাউস। সাজঘরে ফেরার আগে মাত্র ১৫ বলে ৫টি চার আর এক ছক্কায় ২৭ রান করেন তিনি।

এরপর যুক্তরাষ্ট্র শিবিরে জোড়া আঘাত হানেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। তার বলে তানজিম হাসান সাকিবের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন শায়ান জাহাঙ্গীর। তিনি ২০ বলে দুই চার আর এক ছক্কায় ১৮ রান করে ফেরেন। তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা নীতিশ কুমারকে আউট করেন মোস্তাফিজ। তিনি ৯ বলে ৩ রানে ফেরেন। 

অধিনায়ক অ্যারন জোন্সকে আউট করেন তানজিম হাসান সাকিব। মিলিন্দ কুমারকে আউট করেন লেগ স্পিনার রিশাদ হোসেন।

এরপর যুক্তরাষ্ট্র শিবিরে একের পর এক আঘাত হানেন মোস্তাফিজ। তার বলে বোল্ড হয়ে ফেরেন শ্যাডলি ভ্যান শাল্কউইক, জসদীপ সিং ও কোরি অ্যান্ডারসন। নিসরাগ প্যাটেলকেও আউট করেন মোস্তাফিজ।

জাতীয় দলের এই তারকা পেসার ৪ ওভারে এক মেইডেনসহ মাত্র ১০ রানে ৬ উইকেট শিকার করেন।

আর্কাইভ