• ঢাকা মঙ্গলবার
    ১৬ জুলাই, ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১
টি-টোয়েন্টি বিশ্বকাপ

১১৯ রানে অলআউট ভারত

প্রকাশিত: জুন ৯, ২০২৪, ১১:৫০ পিএম

১১৯ রানে অলআউট ভারত

ক্রীড়া ডেস্ক

ভারতকে ১১৯ রানে অলআউট করে জয়জয়কার করেছে দেখছে পাকিস্তান। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ১৯ রানে ২ উইকেট হারিয়ে চাপের মধ্যে পড়ে যায় ভারত।

তৃতীয় উইকেটে অক্ষর প্যাটেলের সঙ্গে ৩০ বলে ৩৯ রানের জুটি গড়ে দলকে খেলায় ফেরান ঋষভ পন্থ। দলীয় ৫৮ রানে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে ফেরেন অক্ষর প্যাটেল। তার আগে ১৮ বলে করেন ২০ রান।

এরপর সূর্যকুমার যাদবকে সঙ্গে নিয়ে ২২ বলে ৩১ রানের জুটি গড়েন ঋষভ পন্থ। ১১.২ ওভারে ৮৯ রানে হারিস রউফের বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন সূর্যকুমার যাদব।

ব্যাটসম্যানদের এই আসা-যাওয়ার মিছিলে উইকেটের এক প্রান্ত আগলে রেখে একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে যাান ঋষভ পন্থ। তিনি একাধিক ক্যাচ তুলেও পাকিস্তানের ফিল্ডারদের কল্যানে তিনবার লাইফ পান। তার ব্যাটেই এগিয়ে যাচ্ছে ভারত।

রোববার যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের নাসাউ ক্রিকেট স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরে হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হয় ভারত-পাকিস্তান।

এদিন টস হেরে ব্যাটিংয়ে নেমেই বিপাকে পড়ে যায় ভারত। স্কোর বোর্ডে ১৯ রান জমা করতেই সাজঘরে ফেরেন ভারতীয় দুই ওপেনার বিরাট কোহলি ও রোহিত শর্মা। সাবেক এবং বর্তমান এই দুই অধিনায়কের উইকেট হারিয়ে চাপে পড়ে যা ভারত। বৃষ্টিই আশীর্বাদে ভেজা আউটফিল্ডে ফায়দা লুটান পাকিস্তানের বোলাররা। 

ভারত-পাকিস্তান ম্যাচ শুরুর আগে একদফা বৃষ্টি হয়। বৃষ্টির কারণে খেলা শুরু হয় ৩০ মিনিট পর। খেলা শুরু হওয়ার পর এক ওভার মাঠে গড়াতেই ফের বৃষ্টি।

বৃষ্টির পর খেলা শুরুর পর ইনিংসের দ্বিতীয় ওভারের তৃতীয় বলে আউট হন ভারতীয় সাবেক অধিনায়ক বিরাট কোহলি। তিনি নাসিম শাহর বলে উসমান খানের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন। তার বিদায়ে ১.৩ ওভারে ১২ রানে প্রথম উইকেট হারায় ভারত। 

২.৪ ওভারে শাহিন শাহ আফ্রিদির বলে হারিস রউফের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন ভারতের বর্তমান অধিনায়ক রোহিত। তার বিদায়ে ১৯ রানে ২ উইকেট হারায় টি-টোয়েন্টি বিশ্বকাপের ২০০৭ সালের চ্যাম্পিয়নরা।

এই ম্যাচের আগে ভারত নিজেদের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে সহজ জয়ে বিশ্বকাপ মিশন শুরু করে। অন্যদিকে পাকিস্তান ক্রিকেট দল খর্বশক্তির যুক্তরাষ্ট্রের কাছে হেরে ব্যাকফুটে আছে।

ভারতের জন্য জয়ের ধারাবাহিকতা অক্ষুন্ন রাখা আর পাকিস্তানের আজ লড়াইটা জয়ে ফেরার। অন্যদিকে পাকিস্তানের একাদশে পরিবর্তন এসেছে একটি। যুক্তরাষ্ট্র ম্যাচের একাদশ থেকে বাদ পড়েছেন আজম খান। তার বদলি হিসেবে জায়গা পেয়েছেন স্পিন অলরাউন্ডার ইমাদ ওয়াসিম।

আর্কাইভ