• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

বিএসইসি পুরস্কার পেলো  শেয়ারবাজারের ১১ প্রতিষ্ঠান

প্রকাশিত: অক্টোবর ১১, ২০২২, ১১:৩১ এএম

বিএসইসি পুরস্কার পেলো  শেয়ারবাজারের ১১ প্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

শেয়ারবাজারের  ১১ প্রতিষ্ঠানকে (ইন্টারমিডিয়ারিজ) পুরস্কৃত করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। গত বছরের কার্যক্রম পর্যালোচনা করে এ পুরস্কার দেয়া হয়েছে। যার নাম ছিল ‍‍`স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পুরস্কার‍‍`।

সোমবার (১০ অক্টোবর) রাতে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম।

স্টক ব্রোকার ও স্টক ডিলার ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পেয়েছে আইল্যান্ড সিকিউরিটিজ লিমিটেড। দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করেছে যথাক্রমে লঙ্কাবাংলা সিকিউরিটিজ লিমিটেড এবং গ্রিন ডেল্টা সিকিউরিটিজ লিমিটেড। এ বছর মোট তিন ক্যাটাগরিতে পুরস্কার দেয়া হয়েছে।

মার্চেন্ট ব্যাংকার ক্যাটাগরিতে প্রথম হয়েছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড এবং ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড। দ্বিতীয় স্থান দখল করেছে যথাক্রমে সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেড এবং সন্ধানী লাইফ ফাইন্যান্স লিমিটেড। তৃতীয় জায়গা অর্জন করেছে লঙ্কাবাংলা ইনভেস্টমেন্টস লিমিটেড।

সম্পদ ব্যবস্থাপনা ক্যাটাগরিতে প্রথম স্থান অধিকার করেছে শান্তা অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড। দ্বিতীয় ও তৃতীয় হয়েছে যথাক্রমে অ্যালায়েন্স ক্যাপিটাল অ্যাসেট ম্যানেজমেন্ট  লিমিটেড এবং আইডিএলসি অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ। সূচনা বক্তব্য রাখেন বিএসইসির চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

 

এসএএস

অর্থ ও বাণিজ্য সম্পর্কিত আরও

আর্কাইভ