• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

৫৫ টাকা কেজি দরে চিনি পাওয়া যাবে টিসিবি‍‍`তে

প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২২, ০৬:৪৪ পিএম

৫৫ টাকা কেজি দরে চিনি পাওয়া যাবে টিসিবি‍‍`তে

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

হঠাৎ করেই বেড়েছে চিনির দাম। কেজি প্রতি ১০০ টাকা ছড়িয়ে যাওয়ায় চিনি ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে অনেকেরই। তবে সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) চিনি বিক্রি করা হবে ৫৫ টাকা কেজি দরে। সোমবার (২৪ অক্টোবর) থেকে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ ও জনবহুল এলাকায় এই চিনি বিক্রি করবে সংস্থাটি। ফ্যামিলি কার্ডধারী ছাড়াও যেকোনো ক্রেতা টিসিবির এ চিনি কিনতে পারবেন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংস্থাটি জানিয়েছে, রাজধানীতে ভোক্তা পর্যায়ে সাশ্রয়ী দামে চিনি বিক্রির বিশেষ কার্যক্রম শুরু করছে টিসিবি। রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ ও জনবহুল স্থানে টিসিবি সাশ্রয়ী মূল্যে চিনি বিক্রির সিদ্ধান্ত নিয়েছে।

সোমবার দুপুর ১টা থেকে এ কার্যক্রম শুরু হয়ে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অব্যাহত থাকবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সপ্তাহ খানেক ধরে হঠাৎ অস্থির হয়ে উঠেছে চিনির বাজার। সরকার নির্ধারিত দরের চেয়ে কেজিতে ১৫ থেকে ২০ টাকা বেশি দামে বিক্রি হচ্ছে পণ্যটি। বেশিরভাগ বাজার থেকে উধাও হয়ে গেছে চিনি।

বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর চিনির খুচরা বাজার ও মিল পর্যায়ে অভিযান পরিচালনা করছে। চিনির বাজারে এমন সংকটকালে সাশ্রয়ী দামে চিনি বিক্রির ঘোষণা দিয়েছে টিসিবি।

এআরআই

আর্কাইভ