• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

মাদারীপুরে বেড়েছে মৌসুমী ফলের দাম

প্রকাশিত: মার্চ ২৯, ২০২৩, ০২:৫৯ এএম

মাদারীপুরে বেড়েছে মৌসুমী ফলের দাম

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

মাদারীপুরের মোস্তফাপুর ফলের আড়ত। এ আড়তে ভোর থেকে শুরু হয় বেচাকেনা। যশোর, ঝিনাইদহ, ফরিদপুর, কুষ্টিয়া, চুয়াডাঙ্গাসহ বিভিন্ন জেলার পাইকাররা আসেন এখানে ফল কিনতে। আড়তে সারিবদ্ধভাবে সাজানো রয়েছে তরমুজ, ফুটি, আনারসসহ রসালো নানা মৌসুমী ফল। তবে সরবরাহ বাড়ার পরেও রমজানে হঠাৎ এসব মৌসুমী ফলের দাম বেড়েছে।

সরেজমিনে বাজার ঘুরে দেখা যায়, হাটে প্রকারভেদে প্রতিপিস তরমুজ বিক্রি হচ্ছে ১০০ থেকে ৬৫০ টাকায়। আর প্রকারভেদে প্রতিপিস আনারস ৩০ থেকে ৮০ টাকা, প্রতিপিস ফুটি ৪০ থেকে ৯০ টাকা ও প্রতিকেজি পেয়ারা বিক্রি হচ্ছে ৩০ থেকে ৬০ টাকায়।

ক্রেতারা জানান, বাজারে বেচাকেনা ভালো হলেও তরমুজের দাম বাড়তি। আর হঠাৎ বৃষ্টিতে খেতে তরমুজসহ অন্যান্য ফল নষ্ট হয়ে যাওয়ার পাশাপাশি পরিবহন খরচ বাড়ায় ফলের দাম কিছুটা বেড়েছে বলে দাবি চাষি ও আড়তদারদের।

এদিকে বাজার নিয়ন্ত্রণে নিয়মিত মনিটরিং করা হচ্ছে বলে জানান কৃষি বিপণন কর্মকর্তা। আর বাজার মনিটরিংয়ের পাশাপাশি অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার দাবি সংশ্লিষ্টদের।

মাদারীপুরের কৃষি বিপণন কর্মকর্তা মো. বাবুল হোসেন বলেন, তরমুজসহ বিভিন্ন ফলের দাম নিয়ন্ত্রণে রাখতে নিয়মিত বাজার মনিটরিং করা হচ্ছে। ইতোমধ্যে একাধিক মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে।

 

অর্থ ও বাণিজ্য সম্পর্কিত আরও

আর্কাইভ