• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

বেনাপোল-পেট্রাপোল বন্দরে আমদানি-রপ্তানি দুই দিন বন্ধ থাকবে

প্রকাশিত: মে ৮, ২০২৩, ০৮:৩০ পিএম

বেনাপোল-পেট্রাপোল বন্দরে আমদানি-রপ্তানি দুই দিন বন্ধ থাকবে

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ’র পেট্রাপোল বন্দর পরিদর্শন এবং পেট্রাপোল থানার নতুন ভবনের উদ্বোধন উপলক্ষে নিরাপত্তাজনিত কারণে ৮ ও ৯ মে অর্থাৎ দুই দিন বেনাপোল বন্দরের সঙ্গে পেট্রাপোল বন্দরের আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকছে।

সোমবার (৮ মে) সিটি নিউজ ঢাকাকে এ তথ্য নিশ্চিত করেছেন বেনাপোল সিঅ্যান্ডএফ স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান।

তিনি জানান, ভারতের পেট্রাপোল কাস্টমস কর্তৃপক্ষ জানিয়েছে যে আগামী ৯ মে পেট্রাপোল বন্দর ও চেকপোস্ট পরিদর্শন করবেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এ সময় তিনি পেট্রাপোল থানার ভবন উদ্বোধন করবেন। এতে নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে পেট্রাপোল বন্দর ব্যবসায়ী সংগঠনের পক্ষ থেকে পণ্য পরিবহন বন্ধ রাখা হয়েছে।
 
আগামী ১০ মে অর্থাৎ বুধবার থেকে পুনরায় বেনাপোল-পেট্রাপোল বন্দরের মধ্যে বাণিজ্যিক কার্যক্রম চালু হবে বলেও জানিয়েছেন সাজেদুর রহমান।


তবে আমদানি-রফদানি বন্ধ থাকলেও দুই দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রী যাতায়াত স্বাভাবিক রয়েছে।

এদিকে পর পর দুদিন পণ্য পরিবহন বন্ধের কবলে পড়ায় বেনাপোল ও ভারত অংশে হাজারেরও বেশি পণ্যবাহী ট্রাক আটকা পড়েছে। এসব পণ্যবাহী ট্রাকের মধ্যে শিল্পকলকারখানার কাঁচামাল, তৈরি পোশাক, কেমিক্যাল, শিশু খাদ্য, মাছ, ফল, সবজিসহ বিভিন্ন ধরনের আমদানি-রফতানিযোগ্য পণ্য রয়েছে।


এডিএস/

অর্থ ও বাণিজ্য সম্পর্কিত আরও

আর্কাইভ