• ঢাকা রবিবার
    ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

স্থানীয় সরকারের ২৩ প্রকল্পে ব্যয় বাড়ল ১১ কোটি টাকা

প্রকাশিত: মে ১৭, ২০২৩, ১০:৫৬ পিএম

স্থানীয় সরকারের ২৩ প্রকল্পে ব্যয় বাড়ল ১১ কোটি টাকা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

২৩টি পৌরসভায় পানি সরবরাহ ও স্যানিটেশন প্রকল্পের পরামর্শক ব্যয় ১১ কোটি ১৩ লাখ ৮৯ হাজার ২৫৬ টাকা বাড়ানো হয়েছে। স্থানীয় সরকার বিভাগের অধীন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর এ প্রকল্প বাস্তবায়ন করছে।

বুধবার (১৭ মে) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভার ভার্চুয়াল বৈঠকে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সভা শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান সাংবাদিকদের বলেন, ‘বাংলাদেশের ২৩টি পৌরসভায় পানি সরবরাহ ও স্যানিটেশন (১ম সংশোধিত)’ প্রকল্পে পরামর্শক ব্যয় বাড়ানো হয়েছে। প্রকল্পগুলোতে পরামর্শক প্রতিষ্ঠান হিসেবে নিয়োজিত রানহিল, ফাযহাত এবং ডিডিসি-কে ভেরিয়েশন বাবদ অতিরিক্ত ১১ কোটি ১৩ লাখ ৮৯ হাজার ২৫৬ টাকা ব্যয় বৃদ্ধির প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে।


সভায় ভূমি মন্ত্রণালয়ের পক্ষ থেকে ‘ডিজিটাল পদ্ধতিতে ভূমি জরিপের মাধ্যমে ৩টি সিটি করপোরেশন, ১টি পৌরসভা এবং ২টি গ্রামীণ উপজেলায় ডিজিটাল ভূমি ব্যবস্থাপনা পদ্ধতি স্থাপন’ প্রকল্পের আওতায় ৬টি জরিপ লোকেশনে ৬৩৪টি মৌজায় ৯৩৩ বর্গ কিমি এলাকায় ডিজিটাল ক্যাডাস্ট্রাল পদ্ধতিতে ভূমি জরিপ (মৌজা মেপ ও রেকর্ড) কাজ স্যামসং জেভিএ-এর নিকট থেকে ২ কোটি ৮৮ লাখ ৫৩ হাজার মার্কিন ডলারের ক্রয় প্রস্তাব নিয়ে আসা হয়।

তবে প্রস্তাবটি অনুমোদনের জন্য উপস্থাপন না করে আরো যাচাই-বাছাই করার জন্য ফিরিয়ে নিয়েছে ভূমি মন্ত্রণালয়।


এডিএস/

অর্থ ও বাণিজ্য সম্পর্কিত আরও

আর্কাইভ