• ঢাকা মঙ্গলবার
    ১৬ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১

বাংলাদেশে আরও বেশি বিনিয়োগে আগ্রহী জাপান: রাষ্ট্রদূত

প্রকাশিত: মে ২২, ২০২৩, ১১:২৩ পিএম

বাংলাদেশে আরও বেশি বিনিয়োগে আগ্রহী জাপান: রাষ্ট্রদূত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাপান সফরে ‍গৃহীত বিভিন্ন পদক্ষেপ বাস্তবায়নের বিষয় উল্লেখ করে ঢাকায় নিযুক্ত জাপানি রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি বলেছেন, বাংলাদেশে আরও বেশি পরিমাণে বিনিয়োগে আগ্রহী জাপান।

সোমবার (২২ মে) সচিবালয়ে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে এ কথা বলেন  তিনি। এ সময় দুই দেশের স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

বৈঠকে জাপানি রাষ্ট্রদূত বলেন, ‘বাংলাদেশের সঙ্গে আমাদের দীর্ঘদিনের বন্ধুত্বের সম্পর্ক। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।’ পাশাপাশি প্রধানমন্ত্রীর সাম্প্রতিক জাপান সফরে নেয়া বিভিন্ন পদক্ষেপ বাস্তবায়নের বিষয়টি উল্লেখ করে তিনি বলেন, ‘বাংলাদেশে আরও বেশি পরিমাণে বিনিয়োগে আগ্রহী জাাপান।’

 
আর জাপানের সঙ্গে বাংলাদেশের ঐতিহাসিক বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করে বৈঠকে অর্থমন্ত্রী বলেন, ‘জাপান বাংলাদেশের পরীক্ষিত বন্ধু। বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়নে জাপান গুরুত্বপূর্ণ অবদান রাখছে।’

তিনি আরও বলেন, বাংলাদেশের বর্তমান যে অর্থনৈতিক অগ্রগতি, তাতে জাপানের সঙ্গে বাংলাদেশের ব্যাপক অংশীদারিত্ব থেকে একটি কৌশলগত অংশীদারিত্বের দিকে এগিয়ে যাওয়ার সময় এসেছে। এ সময় অভিন্ন স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে কাজ করার ওপরও গুরুত্ব দেন মন্ত্রী।


এডিএস/

আর্কাইভ