• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

নতুন রূপে আসছে এয়ার ইন্ডিয়া

প্রকাশিত: আগস্ট ১২, ২০২৩, ০৭:৫৪ পিএম

নতুন রূপে আসছে এয়ার ইন্ডিয়া

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

সম্পূর্ণ নতুন রূপে আসছে ভারতের টাটা গ্রুপের মালিকানাধীন এয়ার ইন্ডিয়া। সম্প্রতি নতুন লোগো, ব্র্যান্ডিং এবং লিভারি উন্মোচন করেছে বিমান সংস্থাটি।

বিবিসির প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, নতুন লোগোতে সোনালি, লাল এবং বেগুনি রঙের একটি নকশা রয়েছে।

নতুন এই লোগোর নাম দেয়া হয়েছে ‘দ্য ভিস্তা’।

বিমান সংস্থাটির সিইও ক্যাম্পবেল উইলসন জানিয়েছেন,  এয়ারলাইনটির প্রফুল্ল মহারাজার আইকনিক মাসকট মুছে ফেলবেন তারা। কেননা, এই মাসকটটি ভারতের সবচেয়ে জনপ্রিয় প্রতীকগুলোর মধ্যে একটি। কিন্তু এতে কিছু পরিবর্তন আনা হবে। মহারাজার লুকে বেগুনি এবং সোনালি রং যোগ করা হবে।

বৃহস্পতিবার (১০ আগস্ট) লোগো উন্মোচন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে টাটা সন্সের চেয়ারম্যান এন চন্দ্রশেখরন বলেন, এয়ারলাইনের গ্রহণযোগ্যতা বাড়াতে আমরা অবিলম্বে পুরো ফ্লিটের সংস্কারের বিষয়টিকে অগ্রাধিকার দিচ্ছি।

বিমান সংস্থার দাবি, এই লোগো অসীম সম্ভাবনা, প্রগতিশীলতা এবং সংস্থার সাহসী নতুন দৃষ্টিভঙ্গির প্রতীক।

১৯৩২ সালে টাটা গ্রুপের হাত ধরেই যাত্রা শুরু এয়ার ইন্ডিয়ার। পরে ১৯৫৩ সালে এটির মালিকানা চলে যায় দেশটির সরকারে কাছে। পরে ২০২১ সালে অক্টোবরে ঋণে জর্জরিত এয়ারলাইনটি প্রায় ২ দশমিক ৪ বিলিয়ন ডলারে কিনে নেয় টাটা গ্রুপ।

গত বছরের জানুয়ারিতে এয়ারলাইনটি আনুষ্ঠানিকভাবে টাটা গ্রুপের কাছে হস্তান্তর করা হয়েছিল। ছবি: বিবিসি

পরে ২০২২ সালের জানুয়ারিতে আনুষ্ঠানিকভবে বিমান সংস্থাটি হস্তান্তর করা হয়। এখন এয়ারলাইনটির রিব্র্যান্ডিং ঘিরে নতুন লোগো ও লিভারিং উন্মোচন করলো টাটা গ্রুপ।

এয়ারলাইনটি কিনে নেয়ার পর এটির উন্নয়নের জন্য মিলিয়ন মিলিয়ন ডলার খরচ করেছে টাটা গ্রুপ। যারই ধারাবাহিকায় চলতি বছরের ফেব্রুয়ারি মাসে ইউরোপের এয়ারবাস ও মার্কিন প্রতিষ্ঠান বোয়িং থেকে রেকর্ড ৪৭০টি নতুন বিমান কেনার জন্য একটি চুক্তির ঘোষণা দেয় কোম্পানিটি।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ