• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

গুলশানে ট্রাকের ধাক্কায় বাবার কোলে থাকা শিশুর মৃত্যু

প্রকাশিত: নভেম্বর ২, ২০২১, ০২:০১ এএম

গুলশানে ট্রাকের ধাক্কায় বাবার কোলে থাকা শিশুর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

রাজধানীর নতুনবাজার এলাকায় আমেরিকার দূতাবাসের সামনে ট্রাকের ধাক্কায় রিকশার আরোহী বাবার কোলে থাকা রিহান (৫) নামের এক শিশু নিহত হয়েছে। এই ঘটনায় বাবা, মা ও বোনসহ তিনজন আহত হয়েছেন। আহতরা হলেন- বাবা আব্দুর রহিম (৩৫), মা শাহজাদী আক্তার (২৫) ও তার বোন রাহী আক্তার (৬)।

রোববার (৩১ অক্টোবর) দিনগত রাত সাড়ে ১২টার দিকে এই দুর্ঘটনাটি ঘটে। গুরুতর আহত অবস্থায় তাদের সবাইকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক রাত দেড়টার দিকে রিহানকে মৃত ঘোষণা করেন।

গুলশান থানার উপ-পরিদর্শক (এসআই) মো. নজরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, গুলশান নতুন বাজার আমেরিকান অ্যাম্বাসির সামনে চিনি বোঝাই ট্রাক একটি রিকশাকে বাঁচানোর জন্য নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। পরে ওই ট্রাকের ধাক্কায় রিকশায় থাকা দুই শিশুসহ চার আরোহী রাস্তায় ছিটকে পড়লে রিকশা আরোহীরা গুরুতর আহত হন। পরে আমরা তাদেরকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে এলে শিশু রিহানকে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, ঘটনাস্থল থেকে ট্রাকটি জব্দ করা হয়েছে এবং চালককে আটক করা হয়েছে। তবে রিকশা চালককে এখনও পাওয়া যায়নি। তাদের কোনো লিখিত অভিযোগ না থাকায় শিশুটিকে ময়নাতদন্ত ছাড়াই লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

রিহানের মামা নজরুল ইসলাম জানান, তাদের গ্রামের বাড়ি নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার খালিশপুরে।

তারা বর্তমানে বাড্ডা বাঁশতলা এলাকায় ভাড়া থাকেন। আব্দুর রহিম গুলশানের ৪ নম্বরে তার একটি মুদি দোকান রয়েছে। নিহতেরা এক ভাই এক বোন। সে ছিল ছোট।

তিনি আরও জানান, রাতে গুলশান নতুন বাজার এলাকায় বাজার সেরে বাসায় ফিরছিলেন তারা। এই ঘটনায় শিশুটির মা এবং বোনকে ঢাকা মেডিকেলের চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়। শিশুটির বাবাকে উন্নত চিকিৎসার জন্য শাহাবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

শামীম/এম. জামান

আর্কাইভ