• ঢাকা মঙ্গলবার
    ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

হেরোইন রাখার দায়ে মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন

প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২২, ১০:৫০ পিএম

হেরোইন রাখার দায়ে মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জে হেরোইন রাখার দায়ে আব্দুল মজিদ (৩১) নামে এক মাদক ব্যবসায়ীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

এ ছাড়া ইয়াবা ট্যাবলেট রাখার দায়ে ৬ মাসের সশ্রম কারাদণ্ড, ৫শ টাকা অর্থদণ্ড ও অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

বুধবার (১৪ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো. নাজির এই রায় প্রদান করেন।

দণ্ডপ্রাপ্ত আব্দুল মজিদ সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার শ্রীকৃষ্ণপুর গ্রামের আবু বক্কারের ছেলে। জেলা ও দায়রা জজ আদালতের স্টেনোগ্রাফার রাশেদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১৮ সালের ২২ মে সিরাজগঞ্জ শহরে মাদকবিরোধী অভিযান চালায় জেলা গোয়েন্দা পুলিশ। অভিযান চলাকালে গোয়েন্দা পুলিশ জানতে পারে শহরের মাছুমপুরে এক মাদক ব্যবসায়ী মাদক ক্রয়-বিক্রয় করছেন। এই সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালায় গোয়েন্দা পুলিশ। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ী আব্দুল মজিদ পালানোর চেষ্টা করলে পুলিশ তাকে আটক করে। পরে তার দেহে তল্লাশি চালিয়ে ৩০ গ্রাম হোরোইন ও ১৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় ডিবি পুলিশের উপপরিদর্শক (এসআই) ইয়াছিন আরাফাত মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা দায়ের করেন। মামলায় ৭ জন স্বাক্ষীর স্বাক্ষ্যগ্রহণ শেষে বুধবার আদালত আসামি আব্দুল মজিদকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন।
 

জেইউ

আর্কাইভ