• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

উখিয়ায় গুলি করে রোহিঙ্গা যুবককে হত্যা

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২২, ০৯:৩০ এএম

উখিয়ায় গুলি করে রোহিঙ্গা যুবককে হত্যা

দেশজুড়ে ডেস্ক

কক্সবাজারের উখিয়ায় দুর্বৃত্তের গুলিতে মোহাম্মদ জোবায়ের (২৬) নামে এক রোহিঙ্গা যুবক নিহত হয়েছেন। রোববার (১৮ সেপ্টেম্বর) ভোরে বালুখালী ক্যাম্পের এফ সাব-ব্লকে এ ঘটনা ঘটে।

নিহত জোবায়ের বালুখালী ক্যাম্পের এফ সাব-ব্লকের বাসিন্দা উজির মিয়ার ছেলে। মিয়ানমারের সশস্ত্রগোষ্ঠী আরাকান স্যালভেশন আর্মির (আরসা) সদস্যরা তাকে হত্যা করে থাকতে পারে বলে ক্যাম্পের রোহিঙ্গারা ধারণা করছেন।

একই দিন সকালে টেকনাফের নয়াপাড়া রেজিস্ট্রার্ড রোহিঙ্গা ক্যাম্পে মো. ইলিয়াস (৩৫) নামে আরেক রোহিঙ্গা যুবককে পিটিয়ে হত্যা করা হয়। একদিনে কয়েক ঘণ্টার ব্যবধানে উখিয়া ও টেকনাফে পৃথক ক্যাম্পে দুই রোহিঙ্গাকে হত্যার ঘটনা ঘটলো।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, ‘রোববার ভোরে একদল দুর্বৃত্ত জোবায়েরের দোকানে ঢুকে তার বুকে ও মাথায় গুলি করে পালিয়ে যায়। শব্দ শুনে আশপাশের লোকজন রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে। পরে ক্যাম্পের এমএসএফ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।’

ওসি আরও বলেন, ‘নিহতের শরীরে গুলির চিহ্ন পাওয়া গেছে। ময়নাতদন্তের জন্য মরদেহ কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে।’

জেইউ

 

আর্কাইভ