• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

ছাত্রলীগ নেতার বিরুদ্ধে শ্লীলতাহানির চেষ্টার অভিযোগ

প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২২, ০৮:২৪ পিএম

ছাত্রলীগ নেতার বিরুদ্ধে শ্লীলতাহানির চেষ্টার অভিযোগ

দেশজুড়ে ডেস্ক

কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ হাফিজ চ্যালেঞ্জের বিরুদ্ধে অনৈতিক প্রস্তাব ও শ্লীলতাহানির চেষ্টার অভিযোগ করেছেন একই শাখার এক এক নারী কর্মী। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগে ওই নেত্রী তাকে হত্যার হুমকি দেয়া হচ্ছে বলেও জানিয়েছেন।

এ ঘটনায় সোমবার (১৯ সেপ্টেম্বর) কুষ্টিয়া মডেল থানায় লিখিত অভিযোগ করেছেন ওই তরুণী। পুলিশ প্রথমে অস্বীকার করলেও রাতে অভিযোগ দায়েরের বিষয়টি স্বীকার করে।

অভিযোগপত্রে ওই তরুণী আরও ৩ ছাত্রলীগ নেতা-কর্মীর নাম উল্লেখ করেছেন। তারা হলেন—জেলা ছাত্রলীগের সহসম্পাদক ফারদিন সৃষ্টি, জেলা ছাত্রলীগের সদস্য হৃদয় ও মোহাইমিনুল মিরাজ। তারা ৩ জনই হাফিজ শেখের ঘনিষ্ঠ সহচর।

অভিযোগকারী তরুণী (১৯) কুষ্টিয়া জেলা ছাত্রলীগের বর্তমান কমিটির সহসম্পাদক। তিনি চলতি বছর কুষ্টিয়ার মিরপুর ছাতিয়ান আব্দুল বাছেত বিশ্বাস ডিগ্রি কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে অনার্সে ভর্তি হওয়ার অপেক্ষায় আছেন। চ্যালেঞ্জের হাত ধরেই ওই তরুণী জেলা ছাত্রলীগের সহসম্পাদক পদ পান। পরে নানা কারণে তাদের মধ্যে বিরোধ দেখা যায়।

লিখিত অভিযোগে ওই নেত্রী উল্লেখ করেন, শেখ হাফিজের সঙ্গে দীর্ঘদিন রাজনীতি করেছেন তিনি। এক পর্যায়ে তিনি তাকে কুপ্রস্তাব দেন এবং শ্লীলতাহানির চেষ্টা করেন। এরপর থেকে তিনি দূরত্ব বজায় রেখে চলতে শুরু করলে হাফিজসহ অন্য আসামিরা তাকে রাস্তাঘাটে আজেবাজে কথাবার্তা বলতে শুরু করেন। তারা ‍‍`আখি খাতুন‍‍` নামে একটি ফেক আইডি খুলে তার ছবি এবং তাকে নিয়ে আজেবাজে কথাবার্তা পোস্ট করেন। তিনি তাদের এ ধরনের কার্যকলাপ করতে নিষেধ করলে তাকে প্রাণনাশের হুমকি দেন। আসামিরা যে কোনো সময় তার বড় ধরনের ক্ষতি করতে পারে উল্লেখ করে ওসির কাছে আইনগত সহায়তা চান ওই তরুণী।

অভিযোগের বিষয়ে জানতে চাওয়া হলে শেখ হাফিজ বলেন, এ ধরনের অভিযোগের বিষয়ে তিনি কিছুই জানেন না। সব মিথ্যা।

কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান অনিক বলেন, এ বিষয়ে তিনি কিছু জানেন না। কেউ তার কাছে অভিযোগ দেয়নি।

কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন বলেন, ছাত্রলীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে এক তরুণী লিখিত অভিযোগ দিয়েছে। তিনি অভিযোগটি সাইবার ক্রাইমকে দিয়েছেন। তারা তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করবে।

জেডআই/এএল

আর্কাইভ