• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বাড়িতে বাবার মরদেহ, পরীক্ষার কেন্দ্রে সুমাইয়া

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২, ০৫:০৩ এএম

বাড়িতে বাবার মরদেহ, পরীক্ষার কেন্দ্রে সুমাইয়া

সুমাইয়া ইয়াসমিন

দেশজুড়ে ডেস্ক

বাড়িতে বাবার মরদেহ। আত্মীয়-স্বজনদের কান্নায় চারপাশ ভারি হয়ে উঠেছে। এর মধ্যেও চোখের পানি আটকে মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) এসএসসির ইংরেজি দ্বিতীয়পত্র পরীক্ষায় অংশগ্রহণ করেছে সুমাইয়া ইয়াসমিন (১৭)।

সুমাইয়া দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার কশিগাড়ী গ্রামের রাজা সরকারের (৫০) মেয়ে। এ বছর ভর্ণাপাড়া উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষা অংশ নিয়েছে সুমাইয়া।

জানা গেছে, মঙ্গলবার ভোরে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান সুমাইয়ার বাবা। সকালে তার ইংরেজি দ্বিতীয়পত্র পরীক্ষা ছিল। সুমাইয়ার বাবার মৃত্যুর খবর শুনে সকালেই ভর্ণাপাড়া উচ্চ বিদ্যালয়ের কয়েকজন শিক্ষক এবং সহপাঠী তার বাড়িতে যায়। তারা সুমাইয়াকে শান্ত্বনা দিয়ে পরীক্ষাকেন্দ্রে নিয়ে যায়। রাণীগঞ্জ দ্বিমুখী উচ্চ বিদ্যালয় পরীক্ষাকেন্দ্রে সুমাইয়া পরীক্ষা দেয়। সে পরীক্ষা দিয়ে বাড়ি ফিরলে বাদ জোহর তার বাবার দাফন সম্পন্ন হয়।

সুমাইয়ার বড় ভাই রানা সরকার বলেন, ‘সকালে স্কুল থেকে সুমাইয়ার শিক্ষকরা এসে তাকে বিভিন্নভাবে শান্ত্বনা দিয়ে পরীক্ষাকেন্দ্রে নিয়ে যায়। পরীক্ষা শেষে সে বাড়ি ফেরার পর আমরা পারিবারিক কবরস্থানে বাবার দাফন সম্পন্ন করেছি। মোটামুটি ভালো পরীক্ষা দিয়েছে সুমাইয়া।’

পরীক্ষার্থী সুমাইয়া ইয়াসমিন জানায়, স্কুলের শিক্ষক ও সহপাঠীরা তাকে শান্ত্বনা দিয়েছে। এমনকি পরীক্ষাকেন্দ্রে শিক্ষকরাও তার মনোবল যুগিয়েছে।

এ বিষয়ে রানীগঞ্জ দ্বিমুখী উচ্চ বিদ্যালয় পরীক্ষাকেন্দ্রের সচিব মহিউদ্দিন মিয়া বলেন, ‘সুমাইয়া যথা সময়ে কেন্দ্রে উপস্থিত হয়ে পরীক্ষায় অংশগ্রহণ করেছে। বাবা মারা যাওয়ায় সে অনেকটা ভেঙে পড়েছিল। পরীক্ষা চলাকালে আমরা সার্বক্ষণিক তার খোঁজ নিয়েছি এবং মনোবল যুগিয়েছি।‘

জেইউ

আর্কাইভ