• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

পঞ্চগড়ে নৌকাডুবি: চতুর্থ দিনের উদ্ধার অভিযান শুরু

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২, ০৪:১৬ পিএম

পঞ্চগড়ে নৌকাডুবি: চতুর্থ দিনের উদ্ধার অভিযান শুরু

দেশজুড়ে ডেস্ক

পঞ্চগড়ের বোদা উপজেলার করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় তৃতীয় দিন পর্যন্ত ৬৮ জনের মরদেহ উদ্ধার হয়েছে। তবে ভয়াবহ এ দুর্ঘটনায় এখনও নিখোঁজ রয়েছেন অন্তত ৫ জন। নিখোঁজদের উদ্ধারে বুধবার (২৮ সেপ্টেম্বর) সকাল ৬টা থেকে চতুর্থ দিনের মতো অভিযান শুরু করেছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন অফিসার তুষার কান্তি রায় এ তথ্য নিশ্চিত করেছেন।

তদন্ত কমিটির প্রধান ও পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক দীপঙ্কর রায় জানান, নৌকাডুবির ঘটনার পর থেকে মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত মোট ৬৮ জনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ও স্থানীয়রা। উদ্ধার হওয়া ৬৮ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

তিনি বলেন, আমাদের উদ্ধার কাজ চলছে। যদি একজনও নিখোঁজ থাকে তাকে উদ্ধার কাজ চলবে।

জানা গেছে, পঞ্চগড়ের বোদা উপজেলার মাড়েয়া ইউনিয়নের করতোয়া নদীর অন্য পারে বদেশ্বরী মন্দিরে মহালয়া পূজা উপলক্ষে প্রতিবছরের ন্যায় এবারও ধর্মসভার আয়োজন করা হয়। রবিবার (২৫ সেপ্টেম্বর) দুপুরের দিকে মূলত ওই ধর্মসভায় যোগ দিতে সনাতন ধর্মালম্বীরা নৌকাযোগে নদী পার হচ্ছিলেন। তবে ৪০ থেকে ৫০ জনের ধারণ ক্ষমতার নৌকাটিতে দেড় শতাধিক যাত্রী ছিল। অতিরিক্ত যাত্রী বহনের কারণে নদীর মাঝপথে নৌকাটি ডুবে যায়। অনেকে সাঁতরে তীরে আসতে পারলেও সাঁতার না জানা নারী ও শিশুরা পানিতে ডুবে যায়।

জেডআই/

আর্কাইভ