• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

পঞ্চগড়ে নৌকাডুবি: আরও ৩ দিন সময় পেল তদন্ত কমিটি

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২, ০৬:১৩ পিএম

পঞ্চগড়ে নৌকাডুবি: আরও ৩ দিন সময় পেল তদন্ত কমিটি

দেশজুড়ে ডেস্ক

পঞ্চগড়ের বোদা উপজেলার করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় তৃতীয় দিন পর্যন্ত ৬৮ জনের মরদেহ উদ্ধার হয়েছে। তবে ভয়াবহ এ দুর্ঘটনায় এখনও নিখোঁজ রয়েছেন অন্তত ৫ জন। বুধবার (২৮ সেপ্টেম্বর) চতুর্থ দিনের মতো অভিযান চলছে। মর্মান্তিক এ ঘটনায় তদন্ত প্রতিবেদন জমা দেয়ার মেয়াদ আরও তিন দিন বাড়ানো হয়েছে। তদন্ত কমিটির প্রধান ও পঞ্চগড়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দীপঙ্কর রায় দীপঙ্কর রায় এ তথ্য নিশ্চিত করেছেন।

নৌকাডুবির কারণ উদঘাটনে গত ২৫ সেপ্টেম্বর সন্ধ্যায় পঞ্চগড়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দীপঙ্কর রায়কে আহ্বায়ক করে পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়।

ম্যাজিস্ট্রেট দীপঙ্কর রায় দীপঙ্কর রায় বলেন, কমিটির সব সদস্য দুর্ঘটনায় নিখোঁজ ব্যক্তিদের উদ্ধার কার্যক্রম পরিচালনা, মনিটরিং, আহত ব্যক্তিদের চিকিৎসা সেবা দেওয়া ও মৃতদের পরিবারকে সহায়তায় সরাসরি সম্পৃক্ত থাকায় তদন্ত কার্যক্রমে কিছুটা ব্যাঘাত ঘটছে। এ কারণে সুষ্ঠুভাবে তদন্তের স্বার্থে আমি আহ্বায়ক হিসেবে, আরও তিন কার্য দিবস সময় বাড়ানোর জন্য জেলা প্রশাসনের কাছে আবেদন করলে জেলা প্রশাসক তা মঞ্জুর করেন।

তিনি আরও বলেন, নৌকাডুবির ঘটনার পর থেকে মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত মোট ৬৮ জনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ও স্থানীয়রা। উদ্ধার হওয়া ৬৮ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, বোদা উপজেলার মাড়েয়া ইউনিয়নের করতোয়া নদীর অন্য পারে বদেশ্বরী মন্দিরে মহালয়া পূজা উপলক্ষে প্রতিবছরের ন্যায় এবারও ধর্মসভার আয়োজন করা হয়। রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুরের দিকে মূলত ওই ধর্মসভায় যোগ দিতে সনাতন ধর্মালম্বীরা নৌকাযোগে নদী পার হচ্ছিলেন। তবে ৪০ থেকে ৫০ জনের ধারণ ক্ষমতার নৌকাটিতে দেড় শতাধিক যাত্রী ছিল। অতিরিক্ত যাত্রী বহনের কারণে নদীর মাঝপথে নৌকাটি ডুবে যায়। অনেকে সাঁতরে তীরে আসতে পারলেও সাঁতার না জানা নারী ও শিশুরা পানিতে ডুবে যায়।

জেডআই/

আর্কাইভ