• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

পঞ্চগড়ে নৌকাডুবি: নিখোঁজদের উদ্ধারে ৬ষ্ঠ দিনে অভিযান চলছে

প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২২, ০৩:২৫ পিএম

পঞ্চগড়ে নৌকাডুবি: নিখোঁজদের উদ্ধারে ৬ষ্ঠ দিনে অভিযান চলছে

দেশজুড়ে ডেস্ক

পঞ্চগড়ের বোদা উপজেলার করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় এখন পর্যন্ত ৬৯ জনের মরদেহ উদ্ধার হয়েছে। তবে ভয়াবহ এ দুর্ঘটনায় এখনও নিখোঁজ রয়েছেন অন্তত তিনজন। নিখোঁজদের উদ্ধারে শুক্রবার (৩০ সেপ্টেম্বর) ভোর থেকে ৬ষ্ঠ দিনের মতো অভিযান শুরু করেছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। ফায়ার সার্ভিস এবং  সিভিল ডিফেন্স এর সহকারী উপ পরিচালক শেখ মাহাবুবুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শুক্রবার করতোয়া নদীর আউলিয়ার ঘাট এলাকা থেকে ৩টি দলে বিভক্ত হয়ে প্রায় ৭০ জন উদ্ধারকর্মী নদীর ভাটি অংশে সাড়াশি অভিযান শুরু করছে।

এদিকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত প্রতিটি পরিবারের মাঝে ৫৫ হাজার টাকা নগদ প্রদান করা হয়েছে। এ পর্যন্ত প্রতিটি পরিবারকে ১ লাখ ৫ হাজার করে টাকা আর্থিক সহায়তা দেয়া হয়েছে।

এছাড়া দুর্ঘটনার কারণ অনুসন্ধানে ৫ সদস্যের তদন্ত টিম আজ পঞ্চগড় জেলা প্রশাসকের কাছে রিপোর্ট দাখিল করার কথা রয়েছে।

পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক দীপঙ্কর কুমার রায় বলেন, নৌকাডুবির ঘটনায় ৬৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনও নিখোঁজ রয়েছে আরও তিনজন। বৃহস্পতিবার ভোর ৫টা থেকে পঞ্চম দিনের মতো অভিযান শুরু হয়েছে। এখন পর্যন্ত কাউকে উদ্ধার করা যায়নি।

জানা গেছে, পঞ্চগড়ের বোদা উপজেলার মাড়েয়া ইউনিয়নের করতোয়া নদীর অন্য পারে বদেশ্বরী মন্দিরে মহালয়া পূজা উপলক্ষে প্রতিবছরের ন্যায় এবারও ধর্মসভার আয়োজন করা হয়। রবিবার (২৫ সেপ্টেম্বর) দুপুরের দিকে মূলত ওই ধর্মসভায় যোগ দিতে সনাতন ধর্মালম্বীরা নৌকাযোগে নদী পার হচ্ছিলেন। তবে ৪০ থেকে ৫০ জনের ধারণ ক্ষমতার নৌকাটিতে দেড় শতাধিক যাত্রী ছিল। অতিরিক্ত যাত্রী বহনের কারণে নদীর মাঝপথে নৌকাটি ডুবে যায়। অনেকে সাঁতরে তীরে আসতে পারলেও সাঁতার না জানা নারী ও শিশুরা পানিতে ডুবে যায়।

জেডআই/

আর্কাইভ